রেকর্ড রান করেও পাঞ্জাবের কাছে কলকাতার হার

মাত্র ৪৮ বলে শতক হাঁকান পাঞ্জাবের জনি বেয়ারস্টো

রেকর্ড রান করেও পাঞ্জাবের কাছে কলকাতার হার

অনলাইন ডেস্ক

আইপিএলে যেনো রানের পাহাড় গড়ার রেকর্ড চলছে। তবে শুক্রবার (২৬ এপ্রিল) কলকাতার ইডেন গার্ডেনসে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তা সত্ত্বেও হারতে হলো কলকাতাকে।

কলকাতার দেওয়া পাহাড়সম ২৬২ রানের লক্ষ্য ৮ বল বাকি থাকতেই ছুঁয়ে ফেললো পাঞ্জাব কিংস।

তাও আবার হাতে ৮ উইকেট রেখে।

প্রতিপক্ষ পাঞ্জাব কিংসের বিপক্ষে নিজেদের হোম গ্রাউন্ডে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড করেছে কলকাতা নাইট রাইডার্স। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৬১ রান সংগ্রহ করেছে কলকাতা।

কলকাতার জন্য এটি তাদের আইপিএলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড।

কলকাতার হয়ে সুনীল নারিন ও ফিল সল্ট জুটি শুরুতেই দলকে এনে দেন দুর্দান্ত সূচনা। ৩৭ বলে ৭৫ রান করেন ফিল সল্ট। অন্যদিকে ৩২ বলে ৭১ রান করা সুনীল নারিন দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন। ভেঙ্কটেশ আইয়ার ২৩ বলে ৩৯ রানের ঝোড়ো একটি ইনিংস খেলেছেন।  

অবশ্য প্রথমেই কলকাতার ব্যাটসম্যানদের আটকানোর বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল পাঞ্জাবের বোলাররা। তবে ফিল্ডারদের সহজ কয়েকটি ক্যাচ মিস পরবর্তীতে ম্যাচে পাঞ্জাবের বোলারদের বেশ অসহায় করে তোলে।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং শুরু করে পাঞ্জাবের ব্যাটাররা। পাঞ্জাবের হয়ে জনি বেয়ারস্টো শতক হাঁকান। ৪৮ বলে ১০৮ অনবদ্য একটি ইনিংস খেলেন এই ইংলিশ ব্যাটসম্যান। ২৮ বলে ৬৮ রানের আরেকটি ঝোড়ো ইনিংস খেলেন শশাঙ্ক সিং। শেষদিকে ২০ বলে ৫৪ রানের প্রভসিমরন সিংয়ের ইনিংসে জয় নিশ্চিত হয়ে যায় পাঞ্জাবের।  

৪৮ বলে ১০৮ রান করে জনি বেয়ারস্টো ম্যাচসেরার পুরস্কার তুলে নিয়েছেন।

news24bd.tv/SC