কাটমানি ছাড়া বাংলায় কোনো কাজ হয় না: মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি: সংগৃহীত

কাটমানি ছাড়া বাংলায় কোনো কাজ হয় না: মোদি

অনলাইন ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, বাংলার যুবকদের অন্ধকারে ঠেলে দিয়েছে তৃণমূল। বাংলায় রাজনীতি করছে তারা। ২৬ হাজার পরিবার আজ অনিশ্চয়তার মুখে পড়ে গিয়েছে। এই রাজ্যে কাটমানি ছাড়া কোনও কাজ হয় না।

দুর্নীতি ইস্যুতে এভাবেই তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করলেন নরেন্দ্র মোদী। শুক্রবার (২৬ এপ্রিল) পুরোনো মালদায় বিজেপি আয়োজিত এক জনসভায় নির্বাচনী প্রচারে এসে নরেন্দ্র মোদি এ কথা বলেন। মালদায় লোকসভার দুটি আসন উত্তর মালদা ও দক্ষিণ মালদা রয়েছে। উত্তর মালদার বিজেপি প্রার্থী বিদায়ী সংসদ সদস্য খগেন মুর্মু ও দক্ষিণ মালদায় শ্রীরূপা মিত্র চৌধুরী।

তাঁদেরই ভোটের প্রচারে এসে মোদি এসব কথা বলেন।

কালী দুর্গার নামে জয়ধ্বনি দিয়ে বক্তব্য শুরু করেন প্রধানমন্ত্রী। বক্তব্যের একটা বড় অংশ জুড়ে তৃণমূল কংগ্রেসের দুর্নীতির কথা ছিল। তিনি বলেন, ২৬ হাজার পরিবার আজ অনিশ্চয়তার মুখে পড়ে গিয়েছে। এসএসসি দুর্নীতিতে ২৬ হাজার মানুষের চাকরি গেছে। ২৬ হাজার পরিবারের রুজিরুটি অনিশ্চয়তার মুখে। চাকরি পেতে ঋণ নিয়ে তৃণমূল লোকদের দেওয়া হয়েছিল।

শুধু এসএসসি দুর্নীতি নয়। গত ১০ বছরের একাধিক দুর্নীতির কথা উঠে এসেছে প্রধানমন্ত্রীর বক্তব্যে। হাজার হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে বাংলায়। দুর্নীতি তৃণমূল করেছে। সমস্যায় পড়েছে সাধারণ মানুষ। এই রাজ্যে কাটমানি ছাড়া কোনও কাজ হয় না। প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে এসেছে সারদা, নারদ, রোজভ্যালি কাণ্ড। এছাড়াও ১০০ দিনের কাজের দুর্নীতি, আবাস যোজনা, কয়লা, গরু পাচার দুর্নীতিসহ একাধিক প্রসঙ্গ তুলে ধরেন তিনি।

প্রধানমন্ত্রী আরও অভিযোগ করে বলেন, তৃণমূল কংগ্রেস বাংলার মহিলাদের সঙ্গে বিরূপ আচরণ করেছে ক্ষমতায় এসে। কেন্দ্রীয় সরকার তিন তালাক বন্ধ করেছে আইন করে। সেই আইনের বিরোধিতা করেছিল তৃণমূল কংগ্রেস। সন্দেশখালিতে অপরাধীদের আড়াল করে রেখেছিল। আয়ুষ্মান প্রকল্প বাংলায় কার্যকর হতে দেয়নি তৃণমূল। যুব সমাজের উন্নয়নের সব দরজা বন্ধ করে রেখেছে এই সরকার। কেন্দ্রীয় প্রকল্পগুলি আটকে রেখেছে। কৃষকদের উন্নতির ক্ষেত্রেও বড় বাধা তারা। বন্দে ভারত এক্সপ্রেস চালু করার ক্ষেত্রেও তৃণমূল কংগ্রেস সমস্যা তৈরি করেছিল।

মোদি বলেন, ‘ভারতে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরোধিতা করছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। আমরা সিএএ কার্যকর করব। ’

মোদি নির্বাচনের তফসিল ঘোষণার পর এ নিয়ে চারবার পশ্চিমবঙ্গে এসেছেন। নির্বাচনী সভা করেছেন কোচবিহার, জলপাইগুড়ি, বালুরঘাট ও রায়গঞ্জে।

news24bd.tv/DHL