বগুড়ায় বিএনপি-জামায়াতের ২৩ নেতাকর্মী কারাগারে

২৩ নেতাকর্মী কারাগারে

বগুড়ায় বিএনপি-জামায়াতের ২৩ নেতাকর্মী কারাগারে

বগুড়া প্রতিনিধি

বগুড়ার বিভিন্ন উপজেলা থেকে গ্রেপ্তার বিএনপি-জামায়াতের ২৩জন নেতাকর্মীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। মঙ্গলবার দুপুরে গ্রেপ্তার আসামিদের বগুড়ার আদালতের হাজির করা হয়। পরে সংশ্লিষ্ট আদালতের বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) হুমায়ন কবির ও শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমানসহ সংশ্লিষ্ট থানার ওসিরা বিষয়টি নিশ্চিত করেছেন।

থানা পুলিশ জানায়, সোমবার রাতে জেলার ১২ থানা পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন মামলার ২৩ আসামিকে গ্রেপ্তার করে। অভিযানে শিবগঞ্জ থানা থেকে নয়জন, শেরপুরে পাঁচজন, ধুনটে একজন, সোনাতলায় পাঁচজন, নন্দীগ্রামে একজন, শাজাহানপুরে একজন ও সারিয়াকান্দি থানা থেকে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার আসামিদের মধ্যে একজন জামায়াত কর্মী। তিনি ধুনট থানা পুলিশের হাতে গ্রেপ্তার হন।

বাকিরা বিএনপির মাঠপর্যায়ের নেতাকর্মী বলে জানা গেছে।  

সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানিয়েছেন, গ্রেপ্তার হওয়া সকলের বিরুদ্ধে থানায় ভাঙচুর, অগ্নিসংযোগসহ বিস্ফোরক দ্রব্য আইনে মামলা রয়েছে।

তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন অভিযোগ করেছেন, মিথ্যা ও হয়রানীমূলক মামলায় পুলিশ ঐক্যফ্রন্ট নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। নির্বাচনের দিন যেন নেতাকর্মীরা ভোটকেন্দ্র পাহারায় থাকতে না পারে সরকারের সেই কৌশলের অংশই এই গ্রেপ্তার অভিযান বলে দাবি করেন তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/রউফ/তৌহিদ)

সম্পর্কিত খবর