'সরকারের হুকুমেই খালেদা জিয়ার মনোনয়ন বাতিল'

ফাইল ছবি

'সরকারের হুকুমেই খালেদা জিয়ার মনোনয়ন বাতিল'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সরকারের হুকুমেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে অভিযোগ করেছে দলটি। রোববার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকারের হুকুমেই খালেদা জিয়ার মনোনয়ন বাতিল করা হয়েছে। একজন কমিশনারের সঠিক রায়কে উপেক্ষা করে স্বার্থসন্ধানী প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে বাকি কমিশনাররা বিভক্ত ও প্রশ্নবিদ্ধ আদেশ দিয়ে মনোনয়নপত্র বাতিল করেছেন।

তিনি বলেন, গতকাল আপিল শুনানিকালে আইনগতভাবে ন্যায়ের পক্ষে রায় না দিয়ে বিনাকারণে সময়ক্ষেপণ করেছে নির্বাচন কমিশন। সংবাদ পেয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নোয়াখালী থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে বলেন, আইনগতভাবে খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না। এর এক ঘণ্টার মধ্যেই আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে আওয়ামী লীগের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল নির্বাচন কমিশনে ছুটে যান এবং নির্বাচন কমিশনকে খালেদা জিয়ার মনোনয়ন বিষয়ে সতর্ক করেন।

বিএনপির এ নেতা আরও বলেন, প্রতিনিধিদল সাংবাদিকদের সামনে বলেন, ইসিকে সতর্ক করতেই তারা কমিশনে এসেছেন এবং আরও বলেন, সাংবিধানিকভাবে খালেদা জিয়ার নির্বাচন করার কোনো সুযোগ নেই।

এর কয়েক ঘণ্টা পরেই নির্বাচন কমিশন খালেদা জিয়ার মনোনয়ন বাতিল করে। মূলত তারা দেশনেত্রী খালেদা জিয়ার মনোনয়ন বাতিলের নির্দেশনা দিতেই আওয়ামী লীগের প্রতিনিধিদল সেখানে গিয়েছিলেন।

তা হলে খালেদা জিয়ারটা নয় কেন? নয় এ জন্য যে, খালেদা জিয়ার মনোনয়ন অবৈধ করতে সিইসির প্রতি শেখ হাসিনার নির্দেশ ছিল। আইন সম্মতভাবেই দেশনেত্রী খালেদা জিয়া মনোনয়ন পাওয়ার যোগ্য।

 

NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর