ওজন নিয়ে খোঁটা, বিমানসংস্থাকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ আদালতের

সংগৃহীত ছবি

ওজন নিয়ে খোঁটা, বিমানসংস্থাকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ আদালতের

অনলাইন ডেস্ক

ব্রাজিলিয়ান মডেল জুলিয়ানা নেহেম। ৩৮ বছর বয়সী এই মডেলকে ওজন বেশি বলে কটাক্ষ করে বিমানকর্মীরা। আসনে বেশি জায়গা লাগায় অতিরিক্ত ভাড়াও দাবি করা হয়।  

কাতার এয়ারওয়েজের একটি বিমানে উঠে এমন হেনস্থার সম্মুখীন হয়ে অভিযোগ করেছিলেন ব্রাজিলের এক প্লাস সাইজ মডেল জুলিয়ানা নেহেম।

গোটা ঘটনায় জুলিয়ানা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে ক্ষতিপূরণ চেয়ে কোর্টের দ্বারস্থ হন। তাঁর আবেদনে সাড়া দিয়ে ওই বিমানসংস্থাকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেয় সাও পাওলোর একটি আদালত।

বিচারপতি জানিয়েছেন, জুলিয়ানাকে যে মানসিক আঘাত সহ্য করতে হয়েছে, তার জন্য চিকিৎসার খরচবাবদ সাইকোথেরাপির জন্য ১ বছর ধরে টাকা দিতে হবে কাতার এয়ারওয়েজকে। জুলিয়ানাকে ৩ হাজার ইউরো ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেয় আদালত।

 

জুলিয়ানা জানিয়েছেন, তিনি বোন এবং মায়ের সঙ্গে বাড়ি ফিরছিলেন। বিমান যখন বৈরুত থেকে দোহা যাচ্ছিল তখনই ঘটে এই ঘটনা। জুলিয়ানার দাবি, ইকোনমি ক্লাসের টিকিট কেটেছিলেন তিনি। কিন্তু বিমানকর্মীরা জানান, তার শরীর ইকনোমিক ক্লাসে ভ্রমণ করার জন্য অতিরিক্ত বড়। তাই অতিরিক্ত পেমেন্ট দিয়ে বিজনেস ক্লাসের টিকিট কাটতে হবে।

গোটা বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মুখ খোলেন এই মডেল। জানান, বিমানকর্মীদের আচরণে নিজেকে 'মোটা দৈত্য' মনে হচ্ছিল তাঁর।

news24bd.tv/রিমু