পর্যটকে মুখরিত বান্দরবানের পর্যটন স্পটগুলো  

মুখরিত বান্দরবানের পর্যটন স্পটগুলো।

পর্যটকে মুখরিত বান্দরবানের পর্যটন স্পটগুলো  

বান্দরবান প্রতিনিধি

ঈদের আনন্দকে আরো আনন্দময় করতে প্রাকৃতিক কন্যা বান্দরবানে ভীড় জমাচ্ছে পর্যটকেরা। পর্যটকের পদভাবে পর্যটন স্পটগুলো এখন মুখরিত হয়ে উঠেছে। তবে বৃষ্টির কারণে অন্যান্য বছরের তুলায় দূরের পর্যটন স্পট রুমার রিঝুক ঝর্ণা, বগালেক, কেওক্রাডং, থানছি তিন্দু, রেমাক্রী, বড় পাথর, নাফাকুমগুলোতে এবার পর্যটক সংখ্যা একটু কম। তবে শহরের পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ভীড় চোখে পড়ার মতো।

চিম্বুক, নীলাচল ও নীলগিরির বিস্তীর্ণ পাহাড়, আকাশ ও মেঘের মিতালী, শৈলপ্রপাত, মেঘলার ঝুলন্ত সেতুসহ নজরকাড়া-মনোমুগ্ধকর পর্যটন স্পটগুলোতে পর্যটকদের আনাগোনা বৃদ্ধি পাচ্ছে। পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্টরা মনে করছে বৃষ্টিপাত কমে গেলে আগামী কয়েকদিনের মধ্যে পর্যটকদের সংখ্যা আরো বৃদ্ধি পাবে।

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর পর্যটন স্পট, সাঁড়িবদ্ধভাবে দাড়িয়ে থাকা দীগন্ত ছুঁয়ে যাওয়া হাজারো পাহাড়ের নয়নাভিরাম দৃশ্য ও অনায়াশে ভেসে চলা মেঘের ভেলায় বহুমাত্রায় সমৃদ্ধ করেছে পাহাড়ী কন্যা বান্দরবানের সৌন্দর্যকে। প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য ও ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠীর আদি বৈচিত্রময় জীবনযাত্রা, সংস্কৃতির কারণে বান্দরবানে দিন দিন পর্যটকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

বিপুল পরিমাণ পর্যটকের আগমনের কারণে বান্দরবানে গড়ে উঠছে এবং উঠেছে নতুন নতুন বিলাশ বহুল হোটেল-মোটেল, রেস্টুরেন্ট।

এদিকে পর্যটকদের পর্যটন স্পটে যাতায়ত, বিভিন্ন সুযোগ-সুবিধা এবং ভোগান্তি রোধে প্রশাসনসহ পর্যটন সংশ্লিষ্টরা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। পর্যটকদের জন্য জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

বান্দরবান  অতিরিক্তর জেলা প্রশাসক শফিউল আলম জানান, পর্যটকদের নিরাপত্তার স্বার্থে ট্যুরিস্ট পুলিশ সহম্যাজিস্ট্রেটের পর্যবেক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/কবির/তৌহিদ)

সম্পর্কিত খবর