নানা সমস্যায় জর্জরিত উত্তরের ৩৮ নম্বর ওয়ার্ড, দ্রুত সমাধানের আশ্বাস

নানা সমস্যায় জর্জরিত উত্তরের ৩৮ নম্বর ওয়ার্ড, দ্রুত সমাধানের আশ্বাস

Other

ড্রেনেজ ও রাস্তাঘাট বেহালসহ নানা সমস্যায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৮ নং ওয়ার্ড বাসিন্দাদের জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। স্থানীয়রা জানান ওয়ার্ডের বেশিরভাগ রাস্তাই ভাঙ্গা।   সামান্য বৃষ্টি হলে ড্রেনের পানি রাস্তায় উপচে পড়ে পুরো রাস্তা তলিয়ে যায়। এছাড়া সড়কের অনেক স্থানের ড্রেনের ঢাকনা বা স্লাব উঠিয়ে রাখার কারণে প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা।

এদিকে সমস্যা জেনে তা দ্রুত সমাধানের আশ্বাস দিলেন ঢাকা উত্তর সিটি মেয়র।

ডিএনসিসিতে বর্ধিত ওয়ার্ড হিসেবে যুক্ত হয় ঢাকা উত্তর সিটির ৩৮ নম্বর ওয়ার্ড। কিন্তু গত কয়েক বছরে এলাকায় উন্নয়নের কোন তফাত চোখে পড়ে না এখানে। বরং দিনে দিনে নানা কারণে ওয়ার্ড বাসিন্দাদের জীবন দুর্বিষহ হয়েছে।

  

সরেজমিনে দেখা যায়, ওয়ার্ডের প্রধান সড়কের কিছু দূর পর পর তীব্র যানজট। প্রায় পুরো সড়ক অটোরিকশার দখলে। যানজটে আটকা পড়ে হেঁটেই গন্তব্যে ছুটছেন কেউ কেউ। আবার রাস্তার অর্ধেকটা দখল করে চলছে বেচাকেনা।  

বিশেষ করে ওয়ার্ডের পূর্বাচল সড়ক লেন রাস্তাটি নিয়ে অভিযোগের শেষ নেই এখানকার বাসিন্দাদের। সামান্য বৃষ্টিতে ড্রেনের ময়লা পানি উপচে পরা। জলাবদ্ধতা নিরসনে রাস্তার অনেক স্থানের ড্রেনের স্লাব উঠিয়ে রাখা। এসব মেরামতের কোন উদ্যোগ নেয় না কর্তৃপক্ষ। ফলে প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা।

আরও পড়ুন


রোহিঙ্গারাও সব ধরনের নাগরিক অধিকার ভোগ করবে: মিয়ানমার

আফগান নাগরিকদের দেশত্যাগে উৎসাহ দেবেন না: তালেবান

বিশ্বে করোনায় ১০ হাজারের বেশি মৃত্যু, শীর্ষে যুক্তরাষ্ট্র

৪ বছরেও শুরু হয়নি রোহিঙ্গা প্রত্যাবাসন


রাস্তা সংষ্কারের উদ্যোগের কথা জানান উত্তরের মেয়র আতিকুল ইসলাম। এসময় স্থানীয় বাসিন্দারা সচেতনতা ছাড়া রাস্তা দখলমুক্ত রাখা সম্ভব নয় বলে মনে করেন এই নগরপিতা। রাস্তা দখলমুক্ত রাখতে ওয়ার্ড কাউন্সিলর এবং প্রশাসনের ভূমিকাই যথেষ্ট বলছেন স্থানীয়রা।

news24bd.tv রিমু