পাটুরিয়া ঘাটে বাড়ি ফেরা মানুষের ঢল

পাটুরিয়া ঘাটে বাড়ি ফেরা মানুষের ঢল

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের ভিড় নেই। তবে পাটুরিয়া ঘাটে যানবাহনের তীব্র যানজট রয়েছে। ঘাটে সাধারণ মানুষের উপছে পড়া ভিড়। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় করে ফেরি ও লঞ্চ ঘাটে আসতে হচ্ছে তাদের।

সামাজিক দুরত্ব বজায় রাখার কোন বালাই নেই কারো মধ্যে। উদ্দেশ্য ঘরে ফেরা।  

শুক্রবার (৩১ জুলাই) সকালে দৌলতদিয়া-পাটুরিয়া লঞ্চ ও ফেরি ঘাট এলাকা সরেজমিন ঘুরে এমনি চিত্র দেখা যায়। বিআইডব্লিউটিসি সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১৫টি ছোট বড় ফেরি চলাচল করছে।

ঘাটগুলো স্বাভাবিক রয়েছে। যানবাহন পারাপারে কোন প্রকার সমস্যা হচ্ছে না। তবে মহাসড়কে যানজটের বিষয়ে তারা কিছু বলতে পারছেন না।
প্রাইভেটকারে ঘরমুখি সাবরিনা মমতাজ নামের এক নারী জানান, ঘাট থেকে ১৭ কিলোমিটার দুরে ২ থেকে ৩ ঘণ্টা ধরে বসে আছি। গাড়ির চাক্কা ঘুরছে না। তাহলে কখন পাটুরিয়া ফেরি ঘাটে গিয়ে পৌঁছাবো।
  
লোকাল গাড়িতে আসা আব্দুল আছাদ নামের এক যাত্রী জানান, যানজট দেখেছি। তবে এমন যানজট কখনও দেখি নাই। কখন এই যানজট ছাড়বে আল্লাহ জানে।  
এদিকে দৌলতদিয়া ঘাটে যাত্রীর তুলনায় যানবাহন রয়েছে বেশি। ঘাটে কোন প্রকার নেই যানজট। লঞ্চ ও ফেরিতে পার হয়ে আসা যাত্রীগুলো সহজে গৌন্তব্যস্থানে যেতে পারছে। তবে গনপরিবহনের যাত্রীদের চেয়ে মটরসাইকেল আরোহী বেশি রয়েছে।  
বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ব্যবস্থাপক মাহাবুবুর রহমান জানান, স্রোতের কারণে ফেরিগুলো একটু সময় বেশি লাগছে পারাপারে।  

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ