টেকনাফে বন্দুকযুদ্ধে সাবেক ইউপি সদস্যসহ নিহত ২

টেকনাফে বন্দুকযুদ্ধে সাবেক ইউপি সদস্যসহ নিহত ২

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে সাবেক ইউনিয়ন পরিষদের সদস্যসহ দুই জন নিহত হয়েছেন। পুলিশের দাবি নিহতরা মাদক ব্যবসায়ী।

নিহতরা হলেন, উখিয়া উপজেলার কুতুপালংয়ের বাসিন্দা ও রাজাপালং ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য বখতিয়ার উদ্দিন (৫৫) এবং একই এলাকার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ইউছুপ আলীর ছেলে মো. তাহের (২৭)।

শুক্রবার (২৪ জুলাই) ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, এ ঘটনায় পাঁচটি দেশি বন্দুক, ইয়াবা বিক্রির নগদ ১০ লাখ টাকা, ১৭ রাউন্ড কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।  

তিনি আরো জানান, রাতে টেকনাফের হ্নীলা ওয়াব্রাং এলাকায় অভিযান চালিয়ে ইউনুছ নামে এক ব্যক্তিকে ২০ হাজার পিস ইয়াবাসহ আটক করে পুলিশ। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ কুতুপালং ই ব্লকের রোহিঙ্গা মো. তাহেরকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী ইয়াবাগুলোর আসল মালিক সাবেক ইউপি সদস্য বখতিয়ারের বাড়িতে অভিযান চালানো হয়।

এসময় ওই বাড়িতে তল্লাশি চালিয়ে ইয়াবা বিক্রির ১০ লাখ টাকা ও ২০ হাজার পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়। পরে তাদের নিয়ে শুক্রবার ভোরে হ্নীলার ওয়াব্রাংয়ের পাহাড়ি এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। এ সময় মাদকবিক্রেতাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশের কয়েকজন সদস্য আহত হন। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় বখতিয়ার ও তাহেরকে পড়ে থাকতে দেখে পুলিশ। এ অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পর তারা মারা যান।   

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ