যমুনা ফুড অফিসার জুট মিলে আগুণ, ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি

যমুনা ফুড অফিসার জুট মিলে আগুণ, ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের ভূঞাপুরে একটি জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। শুক্রবার (১৩ আগস্ট) দুপুর দেড়টার দিকে উপজেলার নিকরাইল ইউনিয়নের সিরাজকান্দি এলাকার যমুনা ফুড অফিসার ইন্ডাস্ট্রি জুট মিলে আগুন লাগে। পরে সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

জুট মিলের শ্রমিকরা জানায়, বন্ধের দিন থাকায় মিলের ভেতরে কেউ ছিল না। আমরা কয়েকজন বাহিরে কাজ করছিলাম। দেড়টার দিকে মিলের ভেতর থেকে পোড়ার গন্ধ পেয়ে দেখি আগুন লেগেছে। পরে দ্রুত ম্যানেজারকে জানিয়ে আমরা আগুন নেভানোর চেষ্টা করি।

কিন্তু ব্যর্থ হই। পরে ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

জুট মিলের মিলের ব্যবস্থাপক সাজেদুর রহমান বলেন, শুক্রবার বেলা ২ টার দিকে খবর আসে জুট মিলে আগুন লেগেছে। মিলের সিকিউরিটি গার্ডসহ কয়েকজন শ্রমিক জানায়, হঠাৎ মিলের ভেতর থেকে পোড়া গন্ধ বের হচ্ছিলো। তখন ভেতরে গিয়ে তারা দেখতে পায় আগুন জ্বলছে। পরে তাৎক্ষণিক ভূঞাপুর ফায়ার সার্ভিসকে জানানো হলে ফায়ারের কর্মীরা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরও বলেন, পাটের তৈরি বস্তা, ক্লথ, ৬ টা তাঁত মেশিন ও রিপেয়ার রুমে আগুন লেগে কমপক্ষে দেড় থেকে ২ কোটি টাকার মালামাল এবং বিভিন্ন মেশিনের যন্ত্রাংশ পুড়ে গেছে। কিভাবে আগুন লাগলো বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এ ঘটনায় ভূঞাপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা স্বপন বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। জুট মিল কর্তৃপক্ষের তথ্যমতে, প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানায় এবং বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছি। আগুন পুরোপুরি নিভিয়ে সন্ধ্যার দিকে আমাদের কার্যক্রম বন্ধ করা হয়।

এ ঘটনায় যমুনা ফুড অফিসার ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মোতাবেক সরকার বলেন, আজ শুক্রবার ছুটির দিন ছিল। মিলে কোনও কর্মচারী ছিল না। দুর্বৃত্তরা ষড়যন্ত্র করে জুট মিলে আগুন লাগিয়েছে। বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মামুনুর রসীদ বলেন, জুট মিলে আগুন লাগার বিষয়টি জানতে পেরেছি এবং সেখানে ফায়ার সার্ভিসের টিম আগুন নিয়ন্ত্রণে এনেছে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণটা জানা যায়নি।

news24bd.tv/JP