শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালককে স্বৈরাচারীর দোসর বললেন রুহুল কবির রিজভী

সংগৃহীত ছবি

শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালককে স্বৈরাচারীর দোসর বললেন রুহুল কবির রিজভী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক (ডিজি) জামিল আহমেদকে স্বৈরাচারী শেখ হাসিনার দোসর আখ্যা দিয়ে বর্তমান সরকারের আমলে তার নিয়োগ পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।
মঙ্গলবার দুপুরে রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় আমরা বিএনপি পরিবারের উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে নিহত তিনটি পরিবারের মাঝে তারেক রহমানের অর্থ সহায়তা দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
রিজভী বলেন, তথাকথিত বুদ্ধিজীবীরা নানা কথা বলছেন। আপনি সৈয়দ জামিল আহমেদ এই সমস্ত বুদ্ধিজীবীকে নিয়ে কীসের রাষ্ট্র তৈরি করতে চান।

আবার আপনি শেখ হাসিনাকে ফিরিয়ে আনতে চান? আপনি শেখ হাসিনাকে ফিরিয়ে আনলে হয়তো আপনাদের আবার সুবিধা হবে। কিন্তু গোটা জাতি আবার ক্রীতদাস হয়ে যাবে। বন্দি হয়ে যাবে শেখ হাসিনার কাছে এবং তার প্রভু ভারতের কাছে।
শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক হিসেবে নিযুক্ত হলেন সৈয়দ জামিল আহমেদ।
খ্যাতিমান এই নাট্য নির্দেশক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে থিয়েটার অ্যান্ড পারফরমেন্স বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানকে দুই বছরের বছর শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে।  সোমবার  জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে সেয়দ জামিলকে এই পদে নিয়োগ দেয়া হয়।   

এ বিষয়ে সৈয়দ জামিল আহমেদ একটি গণমাধ্যমকে  বলেন,  এটা অনেক বড় দায়িত্ব। কারণ, দেশের শিল্প-সংস্কৃতিচর্চার এগিয়ে নেয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় বড় প্রতিষ্ঠান শিল্পকলা একাডেমি। একাডেমির মহাপরিচালক পদে যোগ দেয়ার জন্য সংস্কৃতি উপদেষ্টা ড. আসিফ নজরুল আমাকে অনুরোধ করেন। শুরুতে আমি এই দায়িত্ব নিতে চাইনি। প্রস্তাব দেওয়ার পর কয়েকদিন সময়ও নিয়েছি।  
তিনি বলেন, আমার দুই বছরের মেয়াদকালে আমি স্বচ্ছতার সঙ্গে কাজ করতে চাই।  

news24bd.tv/ডিডি