টেকনাফে ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ আটক ১

১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ আটক মো. ইরফান (২২)

টেকনাফে ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ আটক ১

অনলাইন ডেস্ক

টেকনাফ সীমান্তে মাদকবিরোধী অভিযানে ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ মো. ইরফান (২২) নামে এক মাদক পাচারকারীকে আটক করেছে বিজিবি।

বিজিবি জানায়, শনিবার (৭ সেপ্টেম্বর) গভীর রাতে বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ উনচিপ্রাং বিওপি’র দায়িত্বপূর্ণ মেজরের ঘের নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। এ প্রেক্ষিতে বিজিবির উনচিপ্রাং বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধী টহলদল বর্ণিত স্থানে গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে লবণ মাঠের আইলের আঁড় নিয়ে অবস্থান গ্রহণ করে।

রাত আনুমানিক ৩টা ৩৫ মিনিটে টহলদল ৫ জন ব্যক্তিকে বেশ কয়েকটি ব্যাগ নিয়ে নাফ নদী পার হয়ে বেড়িবাঁধ অতিক্রম করে লবণ মাঠের দিকে আসতে দেখে।

তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই পালিয়ে যাওয়ার চেষ্টা করে।
শেষ পর্যন্ত বিজিবির টহলদল ধাওয়া করে তাদের মধ্য হতে একজনকে আটক করতে সক্ষম হয় এবং অপর ব্যক্তিরা তাদের হাতে থাকা ব্যাগ ফেলে রাতের অন্ধকারে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে ফেলে যাওয়া চারটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১,৬০,০০০ (এক লক্ষ ষাট হাজার) পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তি টেকনাফের হোয়াইক্যং কাঞ্চন পাড়া গ্রামের নূর হোসেনের ছেলে মো. ইরফান।

বিজিবি জানায়, আটককৃত ব্যক্তিকে ইয়াবাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

news24bd.tv/JP

এই রকম আরও টপিক