বাসে হেলপারকে মারধর, সহ-সমন্বয়ক পরিচয় দেওয়া সেই ছাত্রের পরিচয় মিললো

বাসে হেলপারকে মারধর, সহ-সমন্বয়ক পরিচয় দেওয়া সেই ছাত্রের পরিচয় মিললো

অনলাইন ডেস্ক

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, বাসের মধ্যে এক ব্যক্তি হেলপারকে অশালীন ভাষায় গালমন্দ করছেন এবং চড়-থাপ্পড় মারছেন। এসময় তিনি নিজেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহ-সমন্বয়ক পরিচয় দেন।  

তবে ভিডিওটি ভাইরাল হতেই বেরিয়ে এলো ওই যুবকের আসল পরিচয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক পরিচয় দিলেও, তিনি মূলত ছাত্রলীগের রাজনীতি করতেন বলে জানা গেছে।

জবি সূত্রে জানা গেছে, ১ মিনিট ৭ সেকেন্ডের ভাইরাল ওই ভিডিওতে দেখা যাওয়া যুবকের নাম তৌসিফ শাকিল। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। ক্যাম্পাসে তিনি করতেন ছাত্রলীগের রাজনীতি। এছাড়া অভিযোগ উঠেছে, সমন্বয়ক তো দূরের কথা, বৈষম্যবিরোধী কোনো আন্দোলনেই ছিলেন না তিনি।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমন্বয়করা বলছেন, এটা খুবই দুঃখজনক ঘটনা।  শাকিল আমাদের সমন্বয়কদের কেউ নয়। তিনি আগে ছাত্রলীগ করতেন। এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সহসমন্বক নামে কখনোই কোনো পদ ছিল না। গত ২৯ জুলাই ২৭ সদস্যবিশিষ্ট যে সমন্বয়ক পরিষদ গঠন করা হয় তাতেও নাম নেই এই শাকিলের।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী নূর নবী জানান, কোটা সংস্কার আন্দোলনের সময় শাকিল তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কখনও সহসমন্বয়ক নামে কোনো পদ ছিল না। এরা বিশ্ববিদ্যালয় ও বৈষম্যবিরোধী আন্দোলনে নেতৃত্ব দানকারীদের বিতর্কিত করার চেষ্টা করছে।

news24bd.tv/SHS