বন্যাদুর্গতদের জন্য এবি পার্টির সমন্বয় সেল গঠন

সংগৃহীত ছবি

বন্যাদুর্গতদের জন্য এবি পার্টির সমন্বয় সেল গঠন

অনলাইন ডেস্ক

বন্যাদুর্গত মানুষদের মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যে কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন করেছে এবি পার্টি। একইসঙ্গে ত্রাণ তৎপরতায় সমন্বয়হীনতা দূর করার আহ্বান জানিয়েছেন দলের নেতারা। শনিবার (২৪ আগস্ট) বিকেলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক মিডিয়া ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

সংবাদ ব্রিফিংয়ে বক্তব্য দেন পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও কেন্দ্রীয় নেতা লে. কর্ণেল (অব.) হেলাল উদ্দিন।

অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, আকস্মিক এই বন্যায় সারা দেশের মানুষ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। বৈষম্য বিরোধী ছাত্রদের আহ্বানে সাড়া দিয়ে লাইন ধরে মানুষ সহোযোগিতার জন্য এগিয়ে এসেছেন। বহু মানুষ নিজেরা সেখানে সহায়তা নিয়ে গিয়েছেন। কিন্তু আমরা লক্ষ্য করছি স্বেচ্ছাসেবী ও সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলোর মধ্যে ব্যাপক সমন্বয়হীনতা রয়েছে।

কাজেই আমরা দেশবাসীকে আহ্বান জানাব ব্যাক্তিগতভাবে দূর্গত এলাকায় না গিয়ে সেনাবাহিনী অথবা বৈষম্য বিরোধী ছাত্রদের সাথে সমন্বয় করে কাজ করলে সঠিক জায়গায় সহায়তা পৌঁছাতে সক্ষম হবো।

ব্যারিস্টার ফুয়াদ বলেন, আকস্মিক বন্যার কারণগুলো আমাদের খতিয়ে দেখতে হবে। মাস দুয়েক আগেই একনেকের বৈঠকে আগস্টের বন্যা নিয়ে আলোচনা হয়েছিলো। সেই হিসেবে রাষ্ট্রের কোনো না কোনো অংশ এটা সম্পর্কে ওয়াকিবহাল ছিলেন। কিন্তু দুঃখজনক বিষয় হলো আমাদের আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে আমরা আগাম কোনো সতর্কতা পাইনি। এটা নিয়ে সরকারকে বিশেষভাবে অনুসন্ধান করতে হবে।

লে. কর্ণেল হেলাল উদ্দিন বলেন, দূর্গত এলাকায় এখন প্রচুর স্বেচ্ছাসেবক অবস্থান করছেন। যারা ত্রাণ সহায়তা করতে চান তারা সমন্বয় করে দিলে আমরা শৃঙ্খলার সাথে বিতরণ করতে পারবো। এবি পার্টি বর্তমানের চাহিদা ও দূর্যোগ পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়া নিয়ে সেনাবাহিনীর সাথে আলোচনা সাপেক্ষে সার্বিক সহায়তা করবে ইনশাআল্লাহ।
এই ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন, এবি পার্টির প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, সিনিয়র সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব এম আমজাদ খান, মহানগরী উত্তরের সদস্য সচিব সেলিম খান, যুবপার্টির সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, কেন্দ্রীয় কমিটির সদস্য আমেনা বেগম, রুনা হোসাইন, শাহিনুর আক্তার শীলা, আব্দুর রব জামিলসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

news24bd.tv/JP