ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলার ঘটনায় নিন্দা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলার ঘটনায় নিন্দা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

অনলাইন ডেস্ক

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড এলাকায় প্রবেশ করে গণমাধ্যমগুলোর কার্যালয় ও গাড়িগুলো ভাঙচুর করেছে সন্ত্রাসীরা। এসময় এক নারী সাংবাদিকের ওপর হামলা চালায় তারা। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক তরিকুল ইসলাম ও নাজমুল হাসান।  

আজ সোমবার (১৯ আগস্ট) দুপুর ২টা ৪৫ মিনিটের দিকে প্রায় দেড় শ জনের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মিডিয়া গ্রুপের ভেতরে প্রবেশ করে।

এসময় তারা নানা ধরনের স্লোগান দিয়ে হামলা চালায় তারা।  

এরপর এক ফেসবুক পোস্টে এ ঘটনায় নিন্দা জানিয়ে তরিকুল ও নাজমুল লেখেন, শিক্ষার্থী পরিচয়ে কিছু দুষ্কৃতকারী নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন, রেডিও ক্যাপিটাল, কালের কণ্ঠ, ডেইলি সান, বাংলাদেশ প্রতিদিন, টি স্পোর্টস এবং বাংলা নিউজ২৪ অফিসে হামলা ও ভাঙচুর করার খবর আমরা পেয়েছি।  

সন্ত্রাসীদের গ্রেপ্তার দাবি করে তারা আরও লেখেন, অনতিবিলম্বে সেসব দুষ্কৃতকারীকে গ্রেপ্তার করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। মুক্ত, স্বাধীন, নিরাপদ গণমাধ্যম প্রতিষ্ঠা করা আমাদের রাষ্ট্র সংস্কারের অন্যতম লক্ষ্য।

এ লক্ষ্য বাস্তবায়নে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সর্বোচ্চ আন্তরিক ও সচেষ্ট থাকবে। দোষীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের দাবি জানাই।

এর আগে, দুপুরে সন্ত্রাসীরা নানা ধরনের স্লোগান দিয়ে প্রথমে রেডিও ক্যাপিটালের মধ্যে প্রবেশ করে ভাঙচুর করে। রেডিও ক্যাপিটালের ভবনে থাকা আসবাব থেকে শুরু করে দরজা ও সম্প্রচার যন্ত্রগুলোর ওপর হামলা চালায় তারা। এসময় এক নারী সাংবাদিকের ওপর হামলা চালালে অন্য সাংবাদিকরা এসে তাকে নিরাপদে নিয়ে যায়।

সেখান থেকে বেরিয়ে কালের কণ্ঠ ও বাংলাদেশ প্রতিদিনের সামনে থাকা গণমাধ্যমগুলোর গাড়ি ভাঙচুর করে হামলাকারীরা। এ সময় মিডিয়াগুলোর ১১টি প্রাইভেট কার ও ৯টা মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়।  

প্রত্যক্ষদর্শী কালেরকণ্ঠের এক সাংবাদিক বলেন, আমরা অফিসের ভেতরেই ছিলাম। কিছু বুঝে ওঠার আগেই একদল সন্ত্রাসী লাঠিসোঁটা নিয়ে আমাদের রিসিপশনে ঢুকে ভাঙচুর শুরু করে। আমরা আসলে ভয়ে চুপসে গেছি। আমরা মনে হয় আজ প্রাণে বেঁচে ফিরলাম।

হামলার বিষয়ে রংপুরে অবস্থান করা সমন্বয়ক আবু বাকের মজুমদার বলেন, গণমাধ্যম কার্যালয়ে হামলাকারীদের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোনো সম্পর্ক নেই৷ দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পাশাপাশি তিনটি ভবনে কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, বাংলানিউজ টোয়েন্টিফোর, নিউজ টোয়েন্টিফোর চ্যানেল, টি স্পোর্টস ও ক্যাপিটাল এফএম রেডিও অবস্থিত।

news24bd.tv/SHS