আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ‘আগন্তুক’

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ‘আগন্তুক’

অনলাইন ডেস্ক

উপমহাদেশের সাম্প্রতিক চলচ্চিত্রগুলো নিয়ে অস্ট্রেলিয়ার মেলবোর্নে অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন। ১৫-২৫ আগস্ট আয়োজিত হচ্ছে উৎসবের ১৫তম আসর। সেখানে জায়গা পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র ‘আগন্তুক’(দ্য স্ট্রেঞ্জার)।

‘আগন্তুক’ চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছেন রম্য রহিম চৌধুরী, তাজুল হক ও বিপ্লব সরকার।

চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌসী মজুমদার, সাহানা রহমান সুমি, রতন দেব, মাহমুদ আলম, এহান, রাফসান, হৃদয়, হাসিমুন, নাঈমা তাসনিমসহ অনেকে।

চলচ্চিত্রটি ২০১৯-২০২০ সালে বাংলাদেশ সরকারের অনুদান পেয়েছে। এটি বিপ্লব সরকারের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। এর আগে এশিয়ার অন্যতম বৃহত্তম চলচ্চিত্র আসর বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে ‘আগন্তুক’-এর প্রিমিয়ার হয়।

২০২২ সালে এটি ভারতের গোয়ায় অনুষ্ঠিত ফিল্ম বাজারের ভিউয়িং রুমের রিকমেন্ডস বিভাগে পোস্টপ্রোডাকশন স্টেজের সেরা চলচ্চিত্র হিসেবে প্রসাদ ল্যাব ডিআই ও মুভিবাফ অ্যাপ্রিসিয়েশন পুরস্কার জিতে নেয়।

আন্তর্জাতিক সমালোচকেরা আগন্তুক চলচ্চিত্রটির প্রশংসা করেন। চলচ্চিত্রের গল্প আবর্তিত হয়েছে কাজল নামে ১০ বছর বয়সী এক বালককে ঘিরে। মা ও অসুস্থ দাদিকে নিয়ে কাজলদের সংসার। অনেক দিন ধরে নিখোঁজ কাজলের বাবা হঠাৎ একদিন ফিরে এলে শুরু হয় টানাপোড়েন।

সিনেমাটি নিয়ে ফেরদৌসী মজুমদার বলেন, ‘আগন্তুক অত্যন্ত সাহসী একটি প্রযোজনা। খুবই সময়োপযোগী গল্প এই চলচ্চিত্রে তুলে ধরা হয়েছে। বাংলাদেশের চলচ্চিত্রগুলো থেকে এর নির্মাণশৈলীও একেবারে আলাদা। প্রযোজক, পরিচালক ও কলাকুশলীদের প্রতি আমার শুভকামনা রইল। ’

news24bd.tv/TR

সম্পর্কিত খবর