‘ছাত্র গণহত্যাকারীরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবার অধিকার হারিয়েছে’ 

প্রতীকী ছবি

‘ছাত্র গণহত্যাকারীরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবার অধিকার হারিয়েছে’ 

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর ৪৯তম শাহাদত বার্ষিকীতে বঙ্গবন্ধুকে স্মরণ ও শ্রদ্ধা জানাবার জন্য বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল – বাংলাদেশ জাসদের নেতৃবৃন্দ আজ বেলা ১১টায় দলীয় কার্যালয়ে সমবেত হন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।  

নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন দলের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্যবৃন্দ মুশতাক হোসেন ও আনোয়ারুল ইসলাম বাবু, কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্যবৃন্দ মোকসেদুর রহমান লবু, ইউনুসুর রহমান, মহিউদ্দীন, মেসবা্হউদ্দিন খান বাচ্চু; ঢাকা মহানগর শাখার নেতা শাহ আলম, হুমায়ুন, অজয় দাস প্রমুখ।  

শ্রদ্ধা নিবেদন শেষে নেতৃবৃন্দ বলেন, “আমরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়েছি পাকিস্তানি ঔপনিবেশিক শাসন শোষণের বিরুদ্ধে দীর্ঘ সময়ের স্বাধিকার-স্বাধীনতা আন্দোলন ও রক্তস্নাত মুক্তিযুদ্ধকে সম্মানিত করার জন্য। বঙ্গবন্ধু যে অপশক্তির বিরুদ্ধে লড়াই করে দেশকে স্বাধীন করার সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন, শেখ হাসিনার আওয়ামী লীগ ও সরকার জুলাই-আগস্টে ছাত্র গণহত্যার মাধ্যমে সে অপশক্তির কাতারে দাঁড়িয়েছে এবং ছাত্র গণহত্যাকারী শেখ হাসিনা গং বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবার অধিকার হারিয়েছে।

” 

নেতৃবৃন্দ আরো বলেন, “গোটা জাতি আজ ১৯৭৫এর ১৫ আগস্টের শোকাবহ ঘটনার সাথে সাথে এ বছরের জুলাই-আগস্টে শেখ হাসিনা সরকার ও আওয়ামী লীগের হামলায় শহীদ পাঁচ শতাধিক ছাত্র-শ্রমিক-জনতাকে স্মরণ করছে। গণতন্ত্র ও শোষণমুক্ত সমাজ কায়েমের আদর্শ এগিয়ে নেওয়ার জন্য রক্তস্নাত বিজয়ী অভ্যুত্থানকে আরো অগ্রসর করে নেওয়া এখন সকলের কর্তব্য। ”

news24bd.tv/কেআই