সমন্বয়ক ও সহ-সমন্বয়কদের কমিটি দেওয়া নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ

সমন্বয়ক ও সহ-সমন্বয়কদের কমিটি দেওয়া নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ

অনলাইন ডেস্ক

সমন্বয়ক বা সহ-সমন্বয়ক এটি কোনো সাংবিধানিক পদ নয় বলে উল্লেখ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। তিনি বলেছেন, এটি কোনো পদ নয়, এটি কোনো পদবী নয়। এটি এমন কিছু নয়, যার জন্য কেউ বিশেষ কোনো সুযোগ-সুবিধা দাবি করতে পারে।

গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) মধ্যরাতে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন হাসনাত।

ভিডিও বার্তায় তিনি স্পষ্ট করে জানান, সমন্বয়ক বা সহ-সমন্বয়ক কোনো বিশেষ সুযোগ দাবি করতে পারেন না।  

তিনি বলেন, আমাদের আন্দোলনটি যখন পুনর্গঠন হয়, তখন আমরা বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে যে পর্যায়ে নিয়ে আসি, তখন সমন্বয়করা শুধু স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করেছে। আমরা দেখেছি, যাত্রাবাড়ী, উত্তরা, বিভিন্ন প্রাইভেট ইউনিভার্সিটিতে, বিভিন্ন জায়গায় সমন্বয়ক ছাড়াই আন্দোলন পরিচালিত হয়েছে।  

এরপর সমন্বয়কদের কমিটি দেওয়া নিয়ে তিনি বলেন, সমন্বয়ক বা সহ-সমন্বয়ক নিয়ে একটি আলোচনা সৃষ্টি হয়েছে, বিভিন্ন অভিযোগ আসছে।

তাই আমরা স্পষ্ট করতে চাই, বাংলাদেশের বিভিন্ন প্রান্তে আমরা সমন্বয়ক বা সহ-সমন্বয়কের কোনো কমিটি দিচ্ছি না বা এই ধরনের কোনো পরিকল্পনা নেই।

এরপর অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আমরা দেখছি আপনারা বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে ঢাকায় আসেন এবং আপনারা পরিচয় দেন আমরা সমন্বয়ক হতে চান, সহ-সমন্বয়ক হতে চান। আমরা বিভিন্ন জায়গা থেকে এ অভিযোগ শুনেছি যে, সমন্বয়ক পরিচয়ে আপনারা চাঁদাবাজি করছেন। আপনারা জায়গা দখল করছেন, মারধর করছেন, হামলা করছেন।  

এরপর তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমরা স্পষ্ট করে বলে দিচ্ছি, আপনাদের আমরা আইনের আওতায় আনবো এবং বিচার নিশ্চিত করবো।

news24bd.tv/SHS