খুনিদের পুনর্বাসনের চেষ্টা করা হলে বিষদাঁত ভেঙে দেয়া হবে: সমন্বয়ক হাসনাত

খুনিদের পুনর্বাসনের চেষ্টা করা হলে বিষদাঁত ভেঙে দেয়া হবে: সমন্বয়ক হাসনাত

নিজস্ব প্রতিবেদক

খুনিদের পুনর্বাসনের চেষ্টা করা হলে বিষদাঁত ভেঙে দেয়া হবে বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। এ ধরনের চিন্তা আসলে ৫ আগষ্টের কথা স্মরণ করার কথা জানান তিনি।  

আজ সোমনার (১২ আগস্ট) বিকালে রাজু ভাস্কর্যে প্রতিবিপ্লব রুখতে ও শেখ হাসিনার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

হাসনাত আব্দুল্লাহ বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে হাসিনাকে প্রধান আসামি করে এবং অন্যান্য যারা তার সহযোগী ছিল এবং ফ্যাসিজমের যারা সহযোগী ছিল তাদেরকে আসামি করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করতে হবে।

উপদেষ্টাদের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আজকে আমরা অনেক উপদেষ্টাদেরকে দেখেছি খুনিদেরকে পুনর্বাসন করার বক্তব্য দিতে। আমরা উপদেষ্টাদেরকে মনে করিয়ে দিতে চাই ছাত্র জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে আপনি উপদেষ্টা হয়েছেন। সুতরাং যখন কোনো বক্তব্য দেবেন আপনার সামনে যেন ৫ আগস্টের গণভবনের চিত্রটা মাথায় থাকে। যারা স্বৈরাচারকে পুনর্বাসন করতে চায়, খুনি হাসিনাকে পুনর্বাসনের বক্তব্য দিতে চায়, আমরা ছাত্র জনতা যেভাবে তাদেরকে উপদেষ্টা বানিয়েছি, ঠিক একইভাবে গদি থেকে ছুড়ে নামাতে দ্বিধা করবো না।

সমাবেশে অপর সমন্বয়ক সারজিস আলম বলেন, ঐক্যবদ্ধভাবে সকল ক্যু দমন করা হবে। প্রয়োজনে ডাকলে আবারও সবাইকে রাজপথে নেমে আসার আহবান জানান তিনি।

news24bd.tv/SHS