আন্দোলনে ভিকটিমদের উদ্দেশে আসিফ মাহমুদের বার্তা

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া

আন্দোলনে ভিকটিমদের উদ্দেশে আসিফ মাহমুদের বার্তা

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ছাত্র-জনতার ওপর হামলাকারী ও হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করার আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক এবং অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।  

আজ সোমবার (১২ আগস্ট) এক ফেসবুক পোস্টে ভিকটিমদের উদ্দেশে এ বার্তা দেন তিনি।  

ফেসবুক পোস্টে আসিফ লেখেন, বিচারের আগে সন্ত্রাসীদের পুনর্বাসনের কোনো সুযোগ নেই। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের স্পিরিটের সঙ্গে সাংঘর্ষিক অবস্থান নেওয়ার সুযোগ নেই।

এসময় তিনি আন্দোলনে ভিকটিমদের উদ্দেশে আরও লেখেন, আন্দোলনে হামলাকারী, হত্যাকারী সকলের বিরুদ্ধে সারাদেশের ভিকটিমদের মামলা করার আহ্বান জানাচ্ছি। বিচার নিশ্চিত করা হবে।

এর আগে, আরও একটি ফেসবুক পোস্টে অন্তর্বর্তীকালীন সরকারের এই উপদেষ্টা লেখেন, ছাত্র রাজনীতি নয়, প্রয়োজন রাজনৈতিক সচেতনতা। ক্যাডারভিত্তিক বাহিনী বানানো, নির্যাতন-নিপীড়ন, লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির বিরুদ্ধে দীর্ঘ লড়াই করেছি।

ছাত্রদের মধ্যে রাজনৈতিক সচেতনতা থাকাতেই ফ্যাসিবাদী হাসিনার বিরুদ্ধে লড়াই সম্ভব হয়েছে। ছাত্রদের মধ্যে রাজনৈতিক সচেতনতা থাকলে পথ হারাবে না বাংলাদেশ।

ছাত্র নেতৃত্ব নিয়ে তিনি লেখেন, ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে ছাত্র নেতৃত্ব নির্বাচিত হবে। পেশিশক্তির রাজনীতি, নির্যাতন-নিপীড়নের রাজনীতি, লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির পতনের সময় এসেছে।

news24bd.tv/SHS