আবু সাঈদের কথা বলতে গিয়ে কাঁদলেন ড. ইউনূস

আবু সাঈদের কথা বলতে গিয়ে কাঁদলেন ড. ইউনূস

অনলাইন ডেস্ক

রংপুরে কোটা সংস্কার আন্দোলনে নিহত হওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু সাঈদের কথা বলতে গিয়ে কাঁদলেন শান্তিতে নোবেলবিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে দীর্ঘ যাত্রা শেষে দেশে ফেরার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের পাশে রেখে আবু সাঈদের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন ড. ইউনূস।

কান্নাজড়িত কণ্ঠে ড. ইউনূস বলেন, আজকে আবু সাঈদের কথা মনে পড়ছে আমাদের। যে আবু সাঈদের ছবি প্রতিটা মানুষের মনে গেঁথে আছে।

এটা কেউ ভুলতে পারবে না। কী অবিশ্বাস্য সাহসী যুবক, বন্দুকের সামনে দাঁড়িয়ে আছে এবং তারপর থেকে কোনো যুবক, কোনো যুবতী আর হার মানে নাই এবং বলেছে, যত গুলি মারো মারতে পারো, আমরা আছি। তো এই কারণে আন্দোলন পুরো বাংলাদেশে ছড়িয়ে গেছে, যার কারণে বাংলাদেশ দ্বিতীয়বার স্বাধীনতা অর্জন করলো।

তিনি আরও বলেন, আজকে আমাদের গৌরবের দিন।

যে বিল্পবের মাধ্যমে বাংলাদেশ আজকে নতুন বিজয় দিবস সৃষ্টি করলো, সেটাকে সামনে রেখে আমাদের আরও এগিয়ে যেতে হবে। যারা এটা সম্ভব করেছে... তরুণ সমাজ, তাদের প্রতি আমি আমার সমস্ত প্রশংসা এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। এটা এ দেশকে রক্ষা করেছে, এ দেশকে নতুনভাবে পুনর্জন্ম দিয়েছে এবং এ পুনর্জন্মে যে বাংলাদেশ পেলাম, সে বাংলাদেশ যেন অত্যন্ত দ্রুত গতিতে এগিয়ে চলতে পারে, সেটাই হলো আমাদের শপথ। সেটা আমরা রক্ষা করতে চাই।

news24bd.tv/SHS