বিক্ষোভে ইসলামী ব্যাংক ছাড়লেন অতিরিক্ত এমডি 

বিক্ষোভে ইসলামী ব্যাংক ছাড়লেন অতিরিক্ত এমডি 

অনলাইন ডেস্ক

২০১৭ সালে ব্যাংকের মালিকানা পরিবর্তনের পর বাদ পড়া ও বঞ্চিত কর্মকর্তাদের চাপে পদত্যাগ করলেন ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মুহাম্মদ কায়সার আলী।

আজ বুধবার বিক্ষোভের পর ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) কাছে পদত্যাগ করেন তিনি। পরে সেনাবাহিনীর নিরাপত্তায় রাজধানীর দিলকুশায় অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয় ত্যাগ করেন।

সূত্র জানায়, প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর ইসলামী ব্যাংক বাংলাদেশে অস্থিরতা শুরু হয়।

গতকাল মঙ্গলবার ব্যাংকের প্রধান কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ হয়েছে। বিক্ষুব্ধ কর্মকর্তারা মালিকপক্ষের কাছ থেকে পাওয়া বিশেষ সুবিধাভোগী কর্মকর্তাদের পদত্যাগের পাশাপাশি গত সাত বছরে যোগ দেওয়া কর্মকর্তাদের বাদ দেওয়ার দাবি জানিয়ে আসছেন।

জানা যায়, ২০১৭ সালে এস আলম গ্রুপ যখন ব্যাংকটির কর্তৃত্ব নেয়, তখন মুহাম্মদ কায়সার আলী ছিলেন চট্টগ্রামের খাতুনগঞ্জ শাখা ব্যবস্থাপক। এস আলম গ্রুপও ব্যাংকটির ওই শাখার গ্রাহক।

অল্প সময়ে তাঁকে একাধিক পদোন্নতি দিয়ে ব্যাংকের অতিরিক্ত এমডি করা হয়। ফলে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের অনেকে তাঁর ওপর ক্ষুব্ধ ছিলেন। এসব কর্মকর্তার দাবি ছিল, মুহাম্মদ কায়সার আলী ব্যাংক থেকে বের হয়ে যান। চাপে পড়ে গতকাল তিনি পদত্যাগ করে ব্যাংক থেকে চলে যান।

এ ব্যাপারে ইসলামী ব্যাংকের বক্তব্য জানার জন্য যোগাযোগ করা হলেও কর্মকর্তাদের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

news24bd.tv/তৌহিদ