চাকরি ফিরে পাচ্ছেন রংপুরের বীথি

ছবি: আরিফা জাহান বীথির ফেসবুক পেজ থেকে নেওয়া

চাকরি ফিরে পাচ্ছেন রংপুরের বীথি

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদের পরিবারের প্রতি সহমর্মিতা জানানোয় আরিফা জাহান বীথিকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছিলো। তিনি রংপুর বিভাগীয় জাতীয় ক্রিকেট দলের ম্যানেজার পদে কর্মরত ছিলেন।

তবে আজ বুধবার (৭ আগস্ট) ক্রিকেট উপকমিটির সদস্যসচিব শামসুজ্জামান জানান, বীথিকে আবারও চাকরিতে পুনর্বহাল করা হচ্ছে। এর আগে ৩০ জুলাই জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক, বিসিবির পরিচালক এবং জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলামের নির্দেশে বীথিকে অব্যাহতি দেওয়া হয়।

বীথি একজন নারী ক্রিকেটার। ইনজুরির কারণে দুর্ভাগ্যজনকভাবে তাঁর ক্রিকেট ক্যারিয়ার খুব বেশি দীর্ঘ হয়নি। রংপুর বিভাগীয় দলের পাশাপাশি ঢাকা প্রিমিয়ার লীগ ও প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন তিনি।

এছাড়া ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাব, কলাবাগান ও রায়েরবাজার দলে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবেও খেলেছেন বীথি।

তবে খেলা ছাড়লেও ক্রিকেটের সঙ্গে তিনি তাঁর সম্পর্ক ছিন্ন করেননি। নিজের হাতে রংপুরে গড়ে তুলেছেন নারীদের জন্য দেশের প্রথম ক্রিকেট একাডেমি ‘ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি’। বীথি এই প্রতিষ্ঠানটির পরিচালক।

মানবিক হৃদয়ের অধিকারী বীথি নিদারুণ কষ্টে থাকা নানা শ্রেণিপেশার অসহায় মানুষের জন্য কাজ করেন। অভাবী পরিবারের শিক্ষার্থীদের কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানোসহ তাঁর হাত ধরে অনেকেই দেখেছেন আলো দিশা। করোনাকালে মানুষ যখন ঘরবন্দি, বীথি তখন ভয়কে পেছনে ফেলে তার সাধ্য অনুযায়ী খাবার হাতে নিয়ে ঘুরে বেরিয়েছিলন রংপুর নগরীর পাড়ায় পাড়ায়। একটিমাত্র ফোনকলেই রংপুরের গর্ভবতী মায়েদের ঘরে বিনামূল্যে পৌঁছে গেছে খাবার। তার এসব উদ্যোগ ব্যাপক সাড়া ফেলেছিলো।

news24bd.tv/JP