রাজধানীর সঙ্গে দূরপাল্লার সব ধরনের যোগাযোগ বন্ধ

সংগৃহীত ছবি

রাজধানীর সঙ্গে দূরপাল্লার সব ধরনের যোগাযোগ বন্ধ

সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনকারীদের ঘোষিত অসহযোগ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের প্রায় সব জেলায় হামলা-সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর জেরে সড়কে যান চলাচল ব্যবস্থা ভেঙে পড়েছে। বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক অবরোধ করায় ঢাকার সঙ্গে বিভাগীয় ও জেলা শহরগুলোর যোগাযোগ বন্ধ রয়েছে।

বাংলাদেশে রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

মাঝে তিনটি লোকাল ও কমিউটার ট্রেন চললেও গতকাল রোববার থেকে সেগুলোও বন্ধ করে দেওয়া হয়। গতকাল সন্ধ্যার পর থেকে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। গতকাল সপ্তাহের প্রথম কর্মদিবসেও ঢাকার মূল সড়ক অনেকটাই ফাঁকা ছিল। সকালের দিকে কিছু যান চলাচল করলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমে আসে।

সাইন্সল্যাব, জিগাতলা, শাহবাগ ও বিচ্ছিন্নভাবে ধানমণ্ডির কিছু সড়ক দফায় দফায় অবরোধ করায় মিরপুর রোডসহ আশপাশের এলাকায় যান চলাচল করার সুযোগ ছিল না। আবার মিরপুর, গুলিস্তান, পল্টন, কাকরাইল, বাড্ডা, রামপুরা, নতুন বাজার ও নদ্দা এলাকায়ও যান চলাচল করেনি তেমন একটা।

ঢাকার প্রধান সড়কগুলো ঘুরে একটি বাসও চলতে দেখা যায়নি। ব্যক্তিগত গাড়ি চলাচলও প্রায় ছিল না বললেই চলে। তবে বিভিন্ন প্রতিষ্ঠানের কিছু মাইক্রোবাস এবং খুবই কম মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। যদিও সড়কে রিকশা ছিল তুলনামূলক বেশি।

গতকাল সন্ধ্যা ৬টা থেকে ফের অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করেছে সরকার। কারফিউ চলাকালে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে।

news24bd.tv/DHL