নরসিংদী কারাগারে হামলাকারীদের খোঁজা হচ্ছে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন

নরসিংদী কারাগারে হামলাকারীদের খোঁজা হচ্ছে: শিল্পমন্ত্রী

অনলাইন ডেস্ক

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, কারাগারে হামলা চালানো দুষ্কৃতকারীদের চিহ্নিত করতে বেশি সময় লাগবে না। তারা বিদেশ থেকে আসেনি। তারা আমাদের গ্রামে-গঞ্জে, পাড়া-মহল্লায় লুকিয়ে আছে। তাদের কেউ আশ্রয়-প্রশ্রয় দেবেন না।

তাদেরকে পুলিশের হাতে ধরিয়ে দিন।  

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত বিশেষ আইনশৃঙ্খলা সভায় এসব কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী আরও বলেন, নরসিংদী কারাগারে যারা এ তাণ্ডব চালিয়েছে, তারা দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল। সরকার তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করবে।

বর্তমান পরিস্থিতির উন্নয়নে সরকার বদ্ধপরিকর। সরকার সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশবাহিনীসহ সরকারের প্রতিটি সেক্টরকে কাজে লাগিয়ে পরিস্থিতি শান্ত করেছে। মন্ত্রী দুষ্কৃতকারীদের গ্রেফতারে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান।  

নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন সদর আসনের সংসদ-সদস্য লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম বীরপ্রতীক, পলাশের সংসদ-সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান, শিবপুরের সংসদ-সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত আসনের সংসদ-সদস্য ফরিদা ইয়াসমিন, সংরক্ষিত আসনের সংসদ-সদস্য মাসুদা সিদ্দিকী রোজী, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ জেলার ঊর্ধ্বতন কর্মকর্তা, পৌরসভার মেয়র, উপজেলা চেয়ারম্যান ও রাজনীতিকরা।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সংসদ-সদস্য ফরিদা ইয়াসমিন বলেন, উন্নয়নের অগ্রযাত্রা এগিয়ে নিতে স্বাধীনতার পক্ষের শক্তিদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।  

উল্লেখ্য, গত শুক্রবার বিকালে নরসিংদী জেলা কারাগারে হামলা চালায় কয়েক হাজার বিক্ষোভকারী। ওই সময় তারা কারাগারের প্রধান ফটক ভেঙে জেল সুপার ও জেলারের অফিস কক্ষ, পুলিশ ব্যারাকসহ পুরো জেলখানায় অগ্নিসংযোগ করে। পরে তারা অস্ত্রাগার থেকে অস্ত্র, গুলি ও খাবার লুট করে। এ সময় জেলে থাকা জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা ভাইয়ের ৯ সদস্যসহ ৮২৬ বন্দি পালিয়ে যায়।  

পলাতক আসামি ভৈরবে গ্রেফতার: ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, নরসিংদী কারাগার থেকে পলাতক সাজাপ্রাপ্ত আসামি মানিক মিয়া (৫২) ভৈরব পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন।  

বুধবার রাত সাড়ে ৮টায় উপজলোর শ্রীনগর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। নরসিংদীর রায়পুরা উপজেলার থানাহাটি গ্রামের জহির মিয়ার ছেলে মানিক। কোটা আন্দোলনের সময় বিক্ষোভকারীরা নরসিংদী কারাগারে হামলা চালালে তিনি কারাগার থেকে পালিয়ে ভৈরবে শ্বশুরবাড়িতে আশ্রয় নিয়েছিলেন বলে জানায় পুলিশ। একটি মাদক মামলায় তার ৫ বছরের সাজা হয়েছিল। বৃহস্পতিবার সকালে তাকে নরসিংদীর রায়পুরা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

news24bd.tv/আইএএম