শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই: লস অ্যাঞ্জেলসে মির্জা আজম

শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই: লস অ্যাঞ্জেলসে মির্জা আজম

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য মীর্জা আজম মনে করেন, অতি দরিদ্র দেশ থেকে মধ্যম আয়ের দেশ এবং সেই পথ বেয়ে উন্নয়ন বিশ্বের তালিকাভুক্ত হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই।

গত বুধবার (৩ জুলাই) ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের উদ্যোগে লস অ্যাঞ্জেলস সিটিতে ইন্ডিয়ান ক্লেপিট রেস্টুরেন্টে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা আজম আরও বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর সেই ঘাতক চক্রের হোতা জেনারেল জিয়াউর রহমানের চিন্তা ছিল স্বাধীনতার চেতনাকে ধ্বংস করে দেওয়া। যার অংশ হিসেবে পাকিস্তানের নাগরিক গোলাম আজমকে ফিরিয়ে নিয়ে জামায়াতে ইসলামকে রাজনীতি করার সুযোগ করে দেয়।

জিয়ার কাজ ছিল মুক্তিযোদ্ধা নিধন করে পাকিস্তানীদের পক্ষে নিজের হাতকে শক্তিশালী করা।

তিনি বলেন, এ জন্য প্রতি রাতে কারফিউ দিয়ে জিয়া নির্দোষ মানুষদেরকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। এভাবে জিয়া তার শাসনামলে কয়েক হাজার নিরীহ লোককে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। প্রতিদিন সন্ধ্যার পর জিয়া ফাঁসির আসামিদের ফাইলে স্বাক্ষর করত এবং একটি মুচকি হাসি দিয়ে ফাইলটি কারা কর্তৃপক্ষের হাতে দিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের প্রসঙ্গ সবিস্তারে উল্লেখ করে সরকারের উন্নয়নের বর্ণনা দিয়ে মির্জা আজম বলেন, টানা ৪৩ বছর দলের সভাপতি এবং পঞ্চমবারের মত নির্বাচিত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে শেখ হাসিনা বিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার প্রজ্ঞা এবং অভিজ্ঞতা দেশকে কতটা উন্নীত করেছে তা দেখে আসার জন্য প্রবাসীদেরকে আহ্বান জানান এবং দেশের যে কোনো ক্রান্তিলগ্নে আমেরিকা প্রবাসীদের সহযোগিতার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. রবি আলম। তিনি প্রধান অতিথির সাথে সবাইকে পরিচয় করিয়ে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোস্তাইন দারা বিল্লাহ ও টেক্সাস আওয়ামী লীগের প্রেসিডেন্ট সাইফুল ইসলাম রিফাত বরকত।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক