সাকিবের ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ বাংলাদেশের

সাকিব আল হাসান

সাকিবের ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ বাংলাদেশের

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন পর ব্যাট হাতে ফর্মে ফিরেছেন সাকিব আল হাসান। নেদারল্যান্ডসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ফিফটির দেখা পেয়েছেন তারকা এই ক্রিকেটার। তার লড়াকু ইনিংসের ওপর ভর করেই ডাচদের বিপক্ষে চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৩ জুন) বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসের নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে টাইগাররা।

ব্যাটিংয়ে নেমে শুরুটা তেমন ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারে আরিয়ান রিভার্স সুইপ খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। ৩ বলে ১ রান করেছেন টাইগার অধিনায়ক।

শান্তর বিদায়ের পর উইকেটে এসে দ্রুতই ফেরেন লিটন দাস। এই উইকেটটাও নিয়েছেন আরিয়ান। নিজের খেলা দ্বিতীয় বলে আরিয়ানকে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন স্কয়ার লেগে। ২ বলে ১ রান করেছেন তিনি।

দলীয় ২৩ রানে ২ উইকেট হারানোর পর আক্রমণাত্মক ব্যাটিংয়ে দারুণ জুটি গড়েন সাকিব এবং তানজিদ তামিম। ৩২ বলে ৪৮ রানের দুর্দান্ত এই জুটি ভাঙে দলীয় ৭১ রানে তানজিদ তামিম সাজঘরে ফেরায়। নবম ওভারে ফন মিকেরেনের বলে ক্যাচ হয়ে ফেরেন তানজিদ। ২৬ বলে ৩৫ রান করেছেন তরুণ এই ব্যাটার।

এরপর তাওহীদ হৃদয় ৯ রান করে আউট হলে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে জুটি গড়েন বাংলাদেশ অলরাউন্ডার। তানজিদের সঙ্গে ৪৮ রানের জুটির পর রিয়াদের সঙ্গে সাকিবের হয় ৪১ রানের জুটি।

news24bd.tv/কেআই