মাটির নিচে ৪৮ ভরি স্বর্ণ

মাটির নিচে ৪৮ ভরি স্বর্ণ

অনলাইন ডেস্ক

মানিকগঞ্জে গোয়ালঘরের মাটি খুঁড়ে বের করা হলো ৪৮ ভরি স্বর্ণ। একই সঙ্গে ডাকাত দলের আরও দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের দেওয়া তথ্যে এ স্বর্ণ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- ফরিদপুরের কোতোয়ালি থানার রঘুনাথপুর এলাকার আহম্মেদ শেখের ছেলে সিদ্দিক শেখ (৫০) ও রাজবাড়ী জেলার সদর থানার শ্রীপুর এলাকার মৃত আবুল কালাম মিয়ার ছেলে শাহ আলম মিয়া (৪৮)।

এর আগে র‍্যাব পরিচয়ে স্বর্ণ ব্যবসায়ীর কাছে থাকা ৯৫ ভরি সোনার গয়না ডাকাতি ও ব্যবসায়ীকে অপহরণ করা হয়।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন মানিকগঞ্জ পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ গোলাম আজাদ খান।

তিনি বলেন, সোনার গয়না ডাকাতি ও ব্যবসায়ীকে অপহরণ মামলার তদন্তকালে গোপন তথ্যের ভিত্তিতে ডাকাত দলের সদস্য সিদ্দিক শেখকে বুধবার বেলা ১১টার দিকে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানার কুচিয়ামোড়া টোলপ্লাজা থেকে গ্রেপ্তার করা হয়। সিদ্দিক শেখের দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাত দলের অপর সদস্য শাহ আলম মিয়াকে বিকেল পাঁচটার দিকে রাজবাড়ী জেলার শ্রীপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এরপর শাহ আলম মিয়ার দেওয়া তথ্যের ভিত্তিতে তাঁর নিজ বসতবাড়ির গোয়ালঘরের মাটি খুঁড়ে ৪৮ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে গ্রেপ্তার ডাকাত দলের সদস্যদের আদালতে সোপর্দ করা হবে।

প্রসঙ্গত, ১ জুন সকাল ৭টার দিকে মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলার জামশা ইউনিয়নের আমতলা গ্রামে ঢাকার দোহারের স্বর্ণ ব্যবসায়ী সুমন হালদার ও তার সঙ্গে থাকা আরও তিন সঙ্গীকে ৯৫ ভরি স্বর্ণের গয়নাসহ জোর করে র‍্যাবের স্টিকারযুক্ত মাইক্রোবাসে তুলে নেয় ডাকাত দলের সদস্যরা।

পরে উপজেলার গোলাইডাঙ্গা এলাকা থেকে ডাকাত দলের গাড়ির গতিরোধ করে এক র‍্যাব সদস্য, চালকসহ পাঁচজনকে আটক করে ধোলাই দিয়ে পুলিশে দেয় স্থানীয়রা। এ ঘটনায় ওই দিন রাতেই সুমন হালদার বাদী হয়ে মামলা করেন। মামলায় র‍্যাব সদস্যের নাম উল্লেখ করা হয়।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক