মোদি একক সংখ্যাগরিষ্ঠতা পেলে দেশ থাকত না: মমতা

মোদি একক সংখ্যাগরিষ্ঠতা পেলে দেশ থাকত না: মমতা

অনলাইন ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসের জয়জয়কার। রাজ্যে ৪২টি আসনের মধ্যে ২৯টিতেই জয় পায়েছে তারা। বাকি ১২টিতে বিজেপি আর একটিতে কংগ্রেস জয় পাচ্ছে।

লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার মধ্যে মঙ্গলবার কালীঘাটের দপ্তরে সংবাদ সম্মেলন করেন মমতা।

সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পদত্যাগ দাবি করেন তিনি। এছাড়াও তৃণমূলের প্রার্থীদের পক্ষে রায় দেওয়ার জন্য রাজ্যবাসীকে অভিনন্দন জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এবার কেন্দ্রেও বিজেপির নৈতিক পরাজয় হয়েছে। তারা এককভাবে সরকার গড়তে পারছে না।

ভর করতে হবে বিহারের নীতীশ কুমার ও অন্ধ্রপ্রদেশের চন্দ্রবাবু নাইডুর ওপর। তাই এই পরাজয়ের নৈতিক দায় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর অবিলম্বে ইস্তফা দেওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

মমতা বলেন, নরেন্দ্র মোদি এবার একক সংখ্যাগরিষ্ঠতা পেলে আর দেশ থাকত না। প্রধানমন্ত্রী তাঁর বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন, তাঁর পদত্যাগ করা উচিত। এর ফলে আমি খুশি, কারণ বিজেপি কেন্দ্রীয় গোয়েন্দা এজেন্সি এনআইএ, সিবিআই, ইডি সব কিছু দিয়ে আমাদের ওপরে এবং অন্যান্য দলের ওপরে নানাভাবে অত্যাচার করছিল। তাদের অহংকার অত্যন্ত বেড়ে গিয়েছিল। আমি বলব, এখন প্রধানমন্ত্রীর সময় এসেছে জায়গা ছেড়ে দেওয়ার। ওনার উচিত নিজের সরে গিয়ে অন্যদের জায়গা করে দেওয়া। ’

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক