ঢামেকে জমজ সন্তানের একটিকে নিয়ে পালাল বোরখা পরা নারী

ঢামেকে জমজ সন্তানের একটিকে নিয়ে পালাল বোরখা পরা নারী

অনলাইন ডেস্ক

আবারও নবজাতক চুরির ঘটনা ঘটল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) গাইনি বিভাগ থেকে। মঙ্গলবার (৪ মে) দুপুরে হাসপাতালটির ২১২ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নবজাতকের বাবা শরিফুলকে জিজ্ঞাসাবাদের জন্য শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

তাদের বাড়ি কুষ্টিয়ার কুমারখালি উপজেলার আদাবাড়ি গ্রামে।

নবজাতক চুরির ব্যাপারে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, এক নারী ২১২ নম্বর লেবার ওয়ার্ডে আজ সকালে সিজারিয়ান অপারেশনে দুটি জমজ মেয়ে সন্তান জন্ম দেন। জন্মের পর দুটির নবজাতক তাদের দাদি ও বাবার কোলে ছিল।

একপর্যায়ে সবুজ রঙের একটি বোরখা পরা এক নারী স্বজনদের সাথে সখ্যতা গড়ে তোলে। এক সময় বাবার কোল থেকে একটি নবজাতক কোলে নিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে যান।

নবজাতক উদ্ধারে হাসপাতালের সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানান তিনি।

স্বজনরা জানান, শরিফুল ও সুখী আক্তার দম্পতি ঢাকার ধামরাই উপজেলার কালামপুর এলাকায় থাকেন। তার পরিবার গতকাল সুখীকে ঢাকা মেডিকেলে ভর্তি করে। আজ সকালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জমজ মেয়ে সন্তান জন্ম দেন সুখী। মেজবাগ (৮) নামে তাদের একটি ছেলে সন্তান রয়েছে।
 
নবজাতকের দাদি হাসিনা বেগম জানান, সবুজ রংয়ের বোরখা পরা এক নারী ২১২ ওয়ার্ডের প্রবেশ পথের বারান্দায় এসে তার সাথে গল্প জুড়ে দেয়। একপর্যায়ে নবজাতকের বাবার কোল থেকে একটি সন্তান নিয়ে পালিয়ে যায়।
 
এ ব্যাপারে সিসিটিভির ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া আশ্বাস দিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান।

তিনি জানান, হাসপাতালের লেবার ওয়ার্ড থেকে ভূমিষ্ঠ হওয়া এক নবজাতককে তার স্বজনরা খুঁজে পাচ্ছে না। আমরাও হাসপাতালে সিসিটিভির ফুটেজ দেখার পাশাপাশি পুলিশ প্রশাসন ও অন্যান্য সবাই এ বিষয়ে কাজ করা হচ্ছে। ঘটনার বিস্তারিত পরে জানানো যাবে।

এদিকে নবজাতকদের বাবা শরিফুলকে জিজ্ঞাসাবাদের জন্য শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

news24bd.tv/তৌহিদ