টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান কতো বার মুখোমুখি হবে?

সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান কতো বার মুখোমুখি হবে?

অনলাইন ডেস্ক

২০২৩ সালের এশিয়া কাপে দুই বার মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। গ্রুপ পর্বের পর সুপার ফোরেও একে অপরের বিপক্ষে খেলেছিল দুই দল। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৯ জুন মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। তবে এক বার নয় এ বারের বিশ্বকাপেও দুই বার ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে রয়েছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচ হবে ৯ জুন। মনে করা হচ্ছে এই গ্রুপ থেকে ভারত এবং পাকিস্তানের যোগ্যতা অর্জন করতে কোনও অসুবিধা হবে না।

সুপার ৮ পর্বে ভারত এবং পাকিস্তান দু’টি আলাদা গ্রুপে থাকবে।

ফলে সেখানে তাদের দেখা হওয়ার সম্ভাবনা নেই। সুপার ৮ পর্বের দু’টি গ্রুপ থেকে সেমিফাইনালে উঠবে দু’টি করে দল। সেখানে ভারত যদি একটি গ্রুপের শীর্ষে থাকে এবং পাকিস্তান দ্বিতীয় স্থানে থাকে বা উল্টোটা হয় তা হলে সেমিফাইনালে দেখা হতে পারে ভারত-পাকিস্তানের।  

কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের নিয়ম অনুযায়ী সুপার ৮ পর্বের দু’টি গ্রুপের শীর্ষে থাকা দল খেলবে অন্য গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা দলের বিরুদ্ধে। তা হলে সেই ম্যাচ হবে ২৬ জুন। আর যদি ভারত এবং পাকিস্তান দু’টি গ্রুপের শীর্ষে থাকে এবং সেমিফাইনালে জিততে পারে তা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলবে ভারত-পাকিস্তান। সেই ম্যাচ হবে ২৯ জুন।

news24bd.tv/কেআই