শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের আর্থিক সহায়তার চেক বিতরণ

আর্থিক সহায়তার চেক হস্তান্তর করছেন শ্রম প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের আর্থিক সহায়তার চেক বিতরণ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন হতে শ্রমিকদের চিকিৎসা ও শিক্ষা সহায়তার চেক প্রদান করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। রোববার (১৯ মে) রাজধানীর শ্রমভবনের সম্মেলন কক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরী ৩০ জন শ্রমিক ও শ্রমিকের মেধাবী সন্তানদের মাঝে ওই চেক হস্তান্তর করেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ৩০-তম পরিচালনা বোর্ড সভায় মোট ৪ কোটি ৩ লক্ষ ২৫ হাজার টাকার আর্থিক অনুদান অনুমোদন করা হয়। এর মধ্যে আজ ১৭ লাখ ৫৫ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে।

সারাদেশে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শকের কার্যালয়সমূহের মাধ্যমে শ্রমিকদের কাছে অর্থসহায়তার চেক পৌঁছে দেওয়া হবে।  

উল্লেখ্য, ২০২৩-২০২৪ অর্থবছরে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে কর্মরত শ্রমিকদের ৩১ কোটি ৫৫ লাখ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে সর্বমোট ৩০ হাজার ২৮৫ জন শ্রমিককে ১৪১ কোটি ৬৬ লক্ষ ৬৮ হাজার ৩৫৫ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মাহবুব হোসেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন এনডিসি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. আবদুর রহিম খান, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক মো. তরিকুল আলম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. নূর কুতুব আলম মান্নান প্রমুখ।

 

news24bd.tv/আইএএম