ভোটের প্রতি মানুষের বিশ্বাস নেই: খোকন

কামরুল হাসান খোকন।

ভোটের প্রতি মানুষের বিশ্বাস নেই: খোকন

ঠাকুরগাঁও প্রতিনিধি

নির্বাচনে ভোটার উপস্থিতি অনেক কম, সাড়া নেই। মানুষকে টেনে ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া যায় না। কারণ ভোটের উপর যে মানুষের বিশ্বাস তা উঠে গেছে। আজ ভোটের প্রতি মানুষের বিশ্বাস নেই বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক দপ্তর সম্পাদক ও ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী কামরুল হাসান খোকন।

বিকেলে সদর উপজেলা রুহিয়ায় এক নির্বাচনী প্রচারণায় তিনি এ মন্তব্য করেন। এমন বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।  

তিনি বলেন, ভোটাররা ভোট দিতে যাচ্ছে। সারাদিনে ২০০-২৫০ ভোট পড়ছে।

অথচ একটি কেন্দ্রে ভোটার হচ্ছে ২২০০ থেকে ৩ হাজার। কিন্তু  ভোট শেষে গণনার সময় দেখা যাচ্ছে ভোট পড়ছে ৩ হাজার। এত ভোট কথায় থেকে আসলো। গণমাধ্যমকর্মীরা তো সারাদিন ভোটকেন্দ্রে দাঁড়িয়ে ছিলো। সংবাদকর্মী,  রাজনৈতিক ব্যক্তিত্ব বিভিন্ন পুলিং এজেন্ট দাঁড়িয়ে থাকে। সারাদিন ভোটের দেখা নাই, কিন্তু সন্ধ্যাবেলা দেখা যাচ্ছে তিনি সর্বাধিক ভোটে বিজয়ী হয়েছেন। চালাকি ও ধান্দাবাজি করে যে আমরা ভোট করছি, এ কারণেই ভোটের প্রতি মানুষের আস্থা নেই। ভোট দিতে যায় না।

ছাত্রলীগের সাবেক এই নেতা বলেন, এ অবস্থা সৃষ্টির জন্য আমরাই দায়ী। একটা গণতান্ত্রিক রাষ্ট্র, বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত, ৩০ লক্ষ শহীদদের রক্তের বিনিময়ে ও ২ লক্ষ ৬৯ হাজার মা-বোনের ইজ্জতের বিনিময়ে এদেশের  জন্ম। এই বাংলাদেশ হুট করে আকাশ থেকে নেমে পড়ে নাই। এই বাংলাদেশের জন্য অনেক লড়াই ও সংগ্রাম করেছি।

ভোটারদের উদ্দেশ্যে কামরুল হাসান বলেন, প্রিজাইডিং অফিসারদের টিক চিহ্ন দিয়ে দেওয়া হয়। কোন সেন্টারে, কোন প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবে। ওই প্রিজাইডিং অফিসার পকেটে করে একটা বই নিয়ে যায় আর তার মনোনীত প্রার্থীর হাতে তুলে দেয়। পরে ফজরের আজানের সময় দুইশত ব্যালট পেপারে সীল মেরে ঢুকায় দেয়। ওই জন্য ভোটটা বেড়ে যাচ্ছে।

এ উপজেলায় চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান অ্যাড. অরুনাংশু দত্ত টিটো ( আনারস প্রতীক), সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার (মোটরসাইকেল প্রতীক), সহসভাপতি রওশনুল হক তুষার (ঘোড়া প্রতীক) ও সাবেক ছাত্রলীগ নেতা কামরুল হাসান খোকন (কাপ-পিরিচ প্রতীক)। এছাড়াও চার চেয়ারম্যানসহ পাচজন ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

১ পৌরসভা ও ২২টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ১৭৫ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৪৪ হাজার ৯০৩, নারী ২ লাখ ৪২ হাজার ২৬৮ ও হিজরা ৪ জন। আর ১৮৫ টা ভোট কেন্দ্র রয়েছে।

news24bd.tv/DHL