একই দিনে না ফেরার দেশে দুই তামিল সংগীতশিল্পী

প্রবীন কুমার ও উমা রামানন (সংগৃহীত ছবি)

একই দিনে না ফেরার দেশে দুই তামিল সংগীতশিল্পী

অনলাইন ডেস্ক

একই দিনে পৃথিবী থেকে চিরবিদায় নিলেন জনপ্রিয় তামিল সুরকার ও সংগীতশিল্পী প্রবীণ কুমার এবং দক্ষিণের বিখ্যাত গায়িকা উমা রামানন।

মাত্র ২৮ বছর বয়সে মিউজিক কম্পোজার প্রবীণ কুমারের মৃত্যুর খবরে শোকস্তব্ধ সংগীতাঙ্গন ও বিনোদনজগৎ। শিল্পীর মৃত্যুর সংবাদ পাওয়ার পর থেকেই ভেঙে পড়েছেন তার ভক্ত-অনুরাগীরা।

মূলত কিডনির জটিলতা নিয়ে গত বুধবার হাসপাতালে ভর্তি হন প্রবীণ কুমার।

কিন্তু শেষ রক্ষা হয়নি। বৃহস্পতিবার (২ মে) ভোর সাড়ে ছয়টায় চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালেই মৃত্যু হয় তার। এ খবর ছড়িয়ে পড়ার পর নেমে আসে শোকের ছায়া। তাকে নিয়ে স্মৃতিচারণা করছেন সহকর্মী থেকে শুরু করে ভক্ত ও অনুরাগীরা।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন প্রবীণ কুমার। ‘মেঠাগু’ ও ‘রাকাধন’-এর মতো ছবিতে গান গেয়েছেন তিনি। প্রবীণ কুমার সংগীতজগতের উঠতি নাম। তার গান চিরদিন মনে থেকে যাবে ভক্তদের।

একই দিন না ফেরার দেশে দক্ষিণের বিখ্যাত গায়িকা উমা রামাননও। ইলাইয়ারাজার সঙ্গে জুটি বেঁধে বহু হিট গান উপহার দিয়েছেন তিনি। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হলে বুধবার ৭২ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান এই শিল্পী। মৃত্যুর সময় চেন্নাইয়ে ছিলেন গায়িকা।

নিজ জীবদ্দশায় ছয় হাজারের বেশি কনসার্টে গান গেয়েছেন উমা রামানন। তিনি একজন সুদক্ষ ক্লাসিক্যাল গায়িকা। ১৯৭৭ সালে প্রথম ‘শ্রীকৃষ্ণ লীলা’ ছবির জন্য প্লেব্যাক করেছিলেন প্রয়াত উমা রামানন।

এদিকে তার মৃত্যুতেও শোকের ছায়া নেমে আসে সংগীতাঙ্গনে। স্মৃতিচারণা করছেন বহুদিনের সহশিল্পী থেকে শুরু করে ভক্ত ও অনুরাগীরা।

news24bd.tv/SC