আমাকে উৎখাত করলে ক্ষমতায় কে আসবে প্রশ্ন প্রধানমন্ত্রীর

বৃহস্পতিবার দুপুরে গণভবনে সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

আমাকে উৎখাত করলে ক্ষমতায় কে আসবে প্রশ্ন প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

থাইল্যান্ড সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেন, ‘আমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে’। তিনি বলেন, ‘কারা আসবে, কে আসবে ক্ষমতায়। কে দেশের জন্য কাজ করবে, কাকে তারা আনতে চায়। সেটা কিন্তু স্পষ্ট নয়।

আর সেটা স্পষ্ট নয় বলে তারা জনগণের সাড়া পাচ্ছে না। ’

বৃহস্পতিবার (২ মে) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে থাইল্যান্ড সফরের বিষয়ে বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলন করেন তিনি। সেখানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আমেরিকার পুলিশ যেভাবে নির্যাতন করেছে, সেই আমেরিকার স্টাইলে আন্দোলন-বিক্ষোভ দমন করতে বলবো নাকি পুলিশকে।

কেননা, পুলিশকে তো সবসময় ধৈর্য্যের পরিচয় দিতে বলেছি এবং তারা দিয়েছেও।

প্রধানমন্ত্রী এ সময় কথা বলেন উপজেলা নির্বাচন নিয়েও। এ নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতেই এমপিদের পরিবারের কাউকে না দাঁড়াতে নির্দেশ দেয়া হয়েছে। একথা জানিয়ে তিনি বলেন, যাতে কেউ এ নির্বাচনে না দাঁড়ায়। সবকিছু নিজেরাই নেবে, কর্মীরা কিছু পাবে না, তা তো হয় না। সেজন্যই এমন নির্দেশনা দেয়া হয়েছিলো। অন্য দলগুলো নির্বাচনে আসেন না, তাদের সমর্থন-সক্ষমতা নেই বলে।

তিনি বলেন, বাম দলগুলো এখন ৯০ ডিগ্রি ঘুরে গেছে৷ তারা তো গণমুখী দল৷ তারা আওয়ামী লীগকে উৎখাত করলে, কারা আসবে ক্ষমতায়? সেটা কি ভেবেছে, সেটা তো বলে না৷ তাই জনগণের সমর্থন পায় না।

আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সভাপতি বলেন, ‘আমার শক্তি জনগণ। জনগণ যত দিন চাইবে ক্ষমতায় থাকব। মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। এ জন্য যত চক্রান্ত আর বাধা আসুক আমরা বিজয় নিয়ে আসি। এখানে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটছে। ’

১৫ বছর আগে বাংলাদেশ কেমন ছিল। এই সময়ে কি কোনো পরিবর্তন হয়নি? এমন প্রশ্নও তোলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জনগণের ভোটের অধিকার নিশ্চিত করেই নির্বাচন করেছি। ২০২৪ সালের ৭ জানুয়ারির নির্বাচন অতীতের সব নির্বাচনের চেয়ে অবাধ সুষ্ঠু ও ভোটের অধিকার রক্ষার নির্বাচন হয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

news24bd.tv/DHL