জাতীয় নির্বাচনে কোনো বিদেশি চাপ ছিলো না: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জাতীয় নির্বাচনে কোনো বিদেশি চাপ ছিলো না: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

৭ জানুয়ারির জাতীয় নির্বাচনে সরকার কোনো বিদেশি চাপ অনুভব করেনি বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (২৮ এপ্রিল) সকালে রাজধানীর বনানী কবরস্থানে শহীদ শেখ জামালের ৭১ তম জন্মবার্ষিকীতে তার কবরে শ্রদ্ধা জানিয়ে এই কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কোনো দলকে নির্বাচনে আসার জন্য প্রভাবিত করা হয়নি। জাতীয় পার্টি কেন নির্বাচনে অংশগ্রহণ করেছে তা তারাই বলতে পারবে।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির বন্ধু পাকিস্তান বাংলাদেশের উন্নয়নে অভিভূত হলেও বিএনপির তা নজরে পড়ে না। শাহবাজ শরীফরা বাংলাদেশের উন্নয়ন দেখে অভিভূত। অথচ বিএনপির রিজভী ফখরুলরা তা দেখেন না। কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না।

বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত।

জিয়াউর রহমানের হাত ধরেই বাংলাদেশে গুম-খুনের রাজনীতি শুরু হয়েছে উল্লেখ করে কাদের বলেন, বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করতেই ১৯৭৫ এর ১৫ আগস্টের হত্যাকান্ড। খুনিদের মদদ দিয়েছে জিয়া- মোশতাক চক্র। এর মধ্য দিয়ে দেশে হত্যা, ক্যু  ও ষড়যন্ত্রের রাজনীতির শুরু। শেখ হাসিনা দেশে ফিরে হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের রাজনীতি বন্ধ করে উন্নয়ন ও অগ্রগতির ধারা সূচিত করেন। বর্তমানে সরকারের ধারাবাহিকতায় স্থিতিশীল পরিস্থিতিতে দেশে উন্নয়নের ধারা অব্যাহত আছে।

news24bd.tv/ab