আদালতের বাইরে গায়ে আগুন দিলেন যুবক

আদালতে ডোনাল্ড ট্রাম্প

আদালতের বাইরে গায়ে আগুন দিলেন যুবক

অনলাইন ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার কাজ চলার সময় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটন আদালতের বাইরে নিজ গায়ে আগুন দিয়েছেন এক যুবক। স্থানীয় সময় শুক্রবার (১৯ এপ্রিল) ঘটনার কয়েক মিনিটের মধ্যেই আগুন নিভিয়ে দগ্ধ যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, এমন ঘটনায় হতভম্ব হয়ে পড়েন আশপাশের সবাই। প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, ওই ব্যক্তি পার্ক থেকে হেটে এসে একটি ক্যান বের করে শরীরে দাহ্য পদার্থ ঢেলে আগুন জ্বালিয়ে দেন।

তার আগে হাতে থাকা কিছু কাগজ ছুড়ে ফেলেন তিনি। এ সময় একেবারে শান্ত ছিলেন ৩৭ বছরের ওই যুবক।

 কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে পুলিশ। এসময় চার পুলিশ সদস্যও আহত হন।

দগ্ধ ব্যক্তিকে হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
 
 শরীরে আগুন দেয়া ব্যক্তির নাম ম্যাক্সওয়েল আজারেলো। তিনি ফ্লোরিডার বাসিন্দা বলে জানায় পুলিশ। ট্রাম্পের ঐতিহাসিক ফৌজদারি মামলায় বিচারকাজের জন্য ১২ সদস্যের পূর্ণ জুরি বাছাইয়ের পরই এই হতবাক করা ঘটনা ঘটল।
 
তবে, ম্যাক্সওয়েল কেন এ ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। তার এমন কর্মকাণ্ডের পেছনে কেউ জড়িত কিনা সে বিষয়টিও গুরুত্ব সহকারে তদন্ত করছে পুলিশ।

এদিকে, আদালতে ট্রাম্পের বিচার শুরুর প্রথম দিনে বিক্ষোভকারীসহ উৎসুক জনতা ভিড় করেছিল। আগুন দেয়ার এ ঘটনা ট্রাম্পের বিচার কাজের সঙ্গে কোনো সম্পৃক্ততা রয়েছে কিনা তা এখনো জানা যায়নি। ম্যাক্সওয়েলের ছুড়ে ফেলা কাগজ পর্যবেক্ষণ করে কারণ জানানো হবে বলেও জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।
 
সম্পর্ক গোপন রাখতে পর্নো তারকাকে দেয়া ঘুষের মামলায় সাবেক এই প্রেসিডেন্ট দোষী নাকি নির্দোষ-আগামী সপ্তাহগুলোতে এই জুরি তা ঠিক করবে। ট্রাম্পই হচ্ছেন প্রথম কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্ট, যিনি ফৌজদারি মামলায় বিচারের মুখোমুখি হচ্ছেন।
news24bd.tv/aa