বুড়িমারী স্থলবন্দরে আমদানি রপ্তানি ও ইমিগ্রেশন তিনদিন বন্ধ

বুড়িমারী স্থলবন্দর, লালমনিরহাট।

বুড়িমারী স্থলবন্দরে আমদানি রপ্তানি ও ইমিগ্রেশন তিনদিন বন্ধ

অনলাইন ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে তিনদিন বন্ধ থাকবে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর। এসময় আমদানি-রপ্তানিসহ বন্দরের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। এবিষয়ে ভারতীয় কর্তৃপক্ষ ১৫ এপ্রিল একটি চিঠি ইস্যু করেছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ৯টা থেকে বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি ও ভিসাধারী যাত্রী চলাচল বন্ধ রয়েছে।

বুড়িমারী স্থল বন্দর সূত্রে জানা গেছে, ভারতে লোকসভা নির্বাচনের আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হয়ে বিভিন্ন রাজ্যে সাত দফায় পার্লামেন্টের নিম্নকক্ষের ৫৪৩টি আসনে এই নির্বাচন হবে। তাই বুড়িমারী স্থল বন্দরে ১৭ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত তিনদিন আমদানি-রপ্তানি ও দুই দেশের পাসপোর্টধারী যাত্রী চলাচল বন্ধ হয়ে যায়। আগামী ২০ এপ্রিল থেকে যথারীতি দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা চলাচল করতে পারবেন।

বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, ভারতে নির্বাচনকে কেন্দ্র করে ভারত কর্তৃপক্ষ বুড়িমারী স্থলবন্দরে আমদানি রপ্তানি তিনদিনের বন্ধ ঘোষণা করেছেন।

আগামী ২১ এপ্রিল সকাল থেকে বন্দরে আমদানি রপ্তানি শুরু হবে।

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আহসান কবির পলাশ বলেন, আজ সকাল ৯টা থেকে ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ভারতীয় কর্তৃপক্ষ তিনদিন বন্ধ ঘোষণা করেন। আগামী ২০ এপ্রিল সকাল ৯টা থেকে দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা অবাধে চলাচল করতে পারবেন।

এ ব্যাপারে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের (কাস্টমস) সহকারী কমিশনার (এসি) নাজমুল হাসান সততা নিশ্চিত করে বলেন, এখন পর্যন্ত ভারতীয় কর্তৃপক্ষের কাছ থেকে কোন লিখিত চিঠি পাইনি।

news24bd.tv/DHL