শটগান ছিনিয়ে নেওয়ায় মামলা

ফাইল ছবি

শটগান ছিনিয়ে নেওয়ায় মামলা

অনলাইন ডেস্ক

নরসিংদী বাজারে দায়িত্বরত দুই আনসার সদস্যকে বেঁধে গুলিভর্তি ২টি শটগান ছিনিয়ে নেওয়ার ৩৮ ঘণ্টা পর মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা ১৫-১৬ জনকে আসামি করা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে সদর উপজেলা আনসার কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লুৎফুন্নাহার লতিফা বাদি হয়ে নরসিংদী মডেল থানায় 
এ মামলা করেন।

এর আগে গত সোমবার (২৬ ডিসেম্বর) রাত দেড়টার দিকে শহরের হাড়িদোয়া নদীসংলগ্ন বাজার বণিক সমিতির আনসার ক্যাম্পের সামন থেকে ১০টি গুলিভর্তি ২টি শটগান ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে।

ভুক্তভোগী দুই আনসার সদস্য হলেন মো. আনারুল হক ও মো. জাফর ইকবাল।

মামলার এজাহারে বলা হয়েছে, সোমবার রাতে বাজার এলাকায় টহল ডিউটিতে ছিলেন আনারুল, জাফর, রাশেদ ও আতিক নামে চার আনসার সদস্য। রাত দেড়টার দিকে ১৫-১৮ জন দুর্বৃত্ত একাধিক রামদাসহ ধারালো অস্ত্রশস্ত্রসহ তাদের ঘিরে ফেলে। রাশেদ ও আতিক নামে দুই আনসার সদস্য এ সময় পালিয়ে গিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দেন।

এর আগে দুর্বৃত্তরা আনারুল ও জাফরকে বেঁধে ফেলে। এ সময় তাদের কাছে থাকা ৫টি রাবার বুলেট ও ৫টি সিসা গুলিভর্তি ১২-বোর পাম অ্যাকশন নামের দুটি শটগান ছিনিয়ে নেয় তারা। পরে বাঁধা অবস্থায় তাদের ফেলে রেখে নদীর পাড় ধরে দুর্বৃত্তরা চলে যায়। খবর পেয়ে রাত দুইটার পর জেলা আনসার ক্যাম্পের সদস্যরা তাদের উদ্ধার করেন।

জানা গেছে, এ ঘটনার ছায়াতদন্ত চালাচ্ছেন র‌্যাব-১১, জেলা গোয়েন্দা শাখা (ডিবি), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তারা। তারা এরই মধ্যে বাজার এলাকার বিভিন্ন সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ ফুটেজ সংগ্রহ করেছেন।  

পুলিশ বলছে, এসব ফুটেজ বিশ্লেষণ করে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চালানো হচ্ছে।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, এ ঘটনায় মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাতে লিখিত অভিযোগ দিয়েছিলেন সদর উপজেলা আনসার কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লুৎফুন্নাহার লতিফা। যাচাইবাছাই শেষে বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে লিখিত অভিযোগটি মামলা হিসেবে নেওয়া হয়েছে। দুর্বৃত্তদের চিহ্নিত করে গ্রেপ্তার ও ছিনিয়ে নেওয়া দুটি অস্ত্র উদ্ধারের জন্য পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে।

news24bd.tv/হারুন