অসুস্থ লেখকের পাশে ইউএনও

পঞ্চগড়ে অসুস্থ লেখকের পাশে ইউএনও

অসুস্থ লেখকের পাশে ইউএনও

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের জলবাংলার কবি বলে খ্যাত কবি আবুল কালাম আজাদের বই কিনে চিকিৎসায় সহায়তা করলেন তেঁতুলিয়া উপজেলার ইউএনও সানিউল ফেরদৌস।

জানা যায়, স্থানীয় সংস্কৃতি কর্মীদের কাছে প্রবীণ এই লেখকের অবদানের কথা শুনে বুধবার দুপুরে তিনি লেখকের ১শ' বই কিনে  ব্যক্তিগত তহবিল থেকে ৩০ হাজার টাকা সহায়তা দেন। কবি আবুল কালাম আজাদ (৭০) থ্রড ক্যান্সারে আক্রান্ত হয়ে সম্প্রতি ঢাকা আহসানিয়া মিশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন।

  তিনি দারিদ্রতার সাথে লড়াই করে পঞ্চগড় জেলার ইতিহাস ঐতিহ্য নিয়ে দীর্ঘদিন থেকে গবেষণা করছেন।

জেলার ইতিহাস নিয়ে ২ খন্ডের বই লিখেছেন তিনি। তার অজস্র কবিতা রয়েছে। এছাড়া তার লেখা অনেক গানও স্থানীয় শিল্পীরা সুরারোপ করেছেন।

তিনি লেখালেখিতে স্থানীয় লোকজ অনুসঙ্গের উপস্থাপন করেছেন। অর্থের অভাবে তিনি প্রকাশনা সংস্থা থেকে প্রকাশ করতে না পারলেও ফটোকপির মাধ্যমে নিজে বাঁধাই করে মানুষের হাতে পৌঁছে দিতেন নিজের লেখা বই।

এদিকে তার জন্য সহায়তায় ইউএনওর এগিয়ে আসাকে দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন স্থানীয় সংস্কৃতি কর্মীরা। কবিরের এই দুঃসময়ে সমাজের সকল শ্রেণীর মানুষকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তারা। এ ব্যাপারে পঞ্চগড় সাহিত্য সংসদ তার চিকিৎসায় তহবিল সংগ্রহ করছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর