বিআরটিএর সহযোগিতায়

চুরি যাওয়া গাড়ির নম্বর পরিবর্তন, চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি-বিআরটিএর সহযোগিতায় চুরি যাওয়া গাড়ির নম্বর পরিবর্তন করতো সংঘবদ্ধ চোর চক্র। দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এমনি একটি গাড়ি চোর চক্রের দলনেতাসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ। উদ্ধার করেছে মোটরসাইকেল, প্রাইভেটকারসহ মোট ১৪টি যান।

মিরাজ শেখ। মোটর সাইকেলে রাউড মেয়ারিংয় করে পরিবার চালান তিনি। চলতি মাসের ১২ তারিখ ইফতারে ঠিক আগমূহুর্তে গুলিস্তান থেকে বাবু বাজার ব্রিজ পর্যন্ত যাতায়াতের জন্য একজন নেন তিনি। এরপরই পানি খাইয়ে তাকে নেশা গ্রস্থ করে চক্রটি তার মোটর সাইকেল ছিনিয়ে নেয়। মোটরসাইকেল পেতে মামলা করেন থানায়।  

মিরাজেরমত প্রাইভেটযান হারানোর বেশ কিছু মামলা নিয়ে তদন্ত শুরু করে পুলিশের গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম। এ সময় দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গাড়ি চুরির মূল হোতা রফিকুল ইসলামসহ ছয় জনকে গ্রেফতার করা হয়। ইদ্ধার করা হয় দুটি প্রাইভেট কার, ৮টি মোটর সাইকেল ও ৪টি সিএনজি।  

পুলিশ বলছে, এসব চোরাই বাহনের মধ্যে মোটর সাইকেল গোপালগঞ্জ ও ফরিদপুর, নারায়নগঞ্জে সিএনজি এবং প্রাইভেট কার পাঠানো হতো দেশের প্রত্যন্ত অঞ্চলে। আর বিআরটিএর কর্মকর্তাদের যোগশাযোসে চেচিস নম্বর পাঞ্চ করিয়ে আসল কাগজসহ একই নম্বরের ভিন্ন গাড়িও রাস্তায় নামাতো চক্রটি।

এ ঘটনায় জড়িত বিআরটিএর কর্মকর্তাদের নজড়দারিতে রাখা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা। এধরণের অপকর্মের সাথে তাদের সম্পৃক্ততার বিষয়টি যাচাই করা হচ্ছে বলেও জানান তিনি।

news24bd.tv / কামরুল