নারায়ণগঞ্জে শিশু আকিব হত্যা: অপহরণকারীর মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জের বন্দরে শিশু আকিবকে অপহরণ করে মুক্তিপণ না পেয়ে হত্যা শেষে লাশ গুম করার মামলার রায়ে রতন নামে এক অপহরণকারীকে পৃথক ধারায় যাবজ্জীবন, অর্থদণ্ডসহ মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মোহাস্মদ শাহিন উদ্দিন এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামি রতন কুমিল্লা জেলার মেঘনা থানার মির্জাগঞ্জ গ্রামের মৃত জয় মিয়ার ছেলে।

তিনি নারায়ণগঞ্জের বন্দর স্পাহানী এলাকায় রাজ্জাক মিয়ার বাড়িতে ভাড়া থেকে এ অপহরণ ও হত্যার ঘটনা ঘটায়। ঘটনার পর থেকেই সে র্যাবের হাতে আটক হয়ে কারাগারে বন্দী রয়েছে।

আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট রকিবের সত্যাতা নিশ্চিত করে বলেন, ২০১৫ সালের ২৩ নভেম্বর বিকেলে বন্দর স্পাহানী একরামপুর এলাকার জামাল উদ্দিনের ৫ বছর বয়সী শিশু সন্তান আকিব (৫) বাড়ির সামনে খেলাধুলা করছিল। এসময় রতন কৌশলে আকিবকে অপহরণ করে নিয়ে যায়। এরপর ফোন করে আকিবের বাবার কাছ থেকে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে রতন।

দাবি করা টাকা না পেয়ে আকিবকে জবাই করে হত্যা শেষে বন্দর জাকির শাহের মাজারের পেছনে একটি ডোবায় লাশ গুম করে রাখে। ঘটনার ৪ দিন পর র‌্যাব-১১ এর সদস্যরা রতনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে লাশ দেখিয়ে দেয়। পরে পুলিশ রতনকে আদালতে পাঠালে সে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

পিপি আরো জানান, আদালত রায়ে রতনকে অপহণের একটি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে একই সঙ্গে মুক্তিপণ দাবির আরেকটি ধারায় মৃত্যুদণ্ড দিয়েছে। এছাড়া আদালত রায়ে আকিবকে হত্যা করার অভিযোগে আরেকটি ধারায় রতনকে আরেকবার মৃত্যুদণ্ড দিয়েছে এবং এক লাখ টাকা জরিমানা করেছেন। জরিমানার অর্থ আদায় করে বাদীকে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

রায়ে আকিবের বাবা জামাল সন্তুষ্ট প্রকাশ করে উচ্চ আদালতে রায়টি বহাল রাখার দাবি জানান।

news24bd.tv তৌহিদ