পাকিস্তান-তুরস্ক থেকে শাহরিয়ার কবিরের মুক্তির দাবি

ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। এছাড়াও তিনি বাংলাদেশে মৌলবাদী জঙ্গি শক্তির বিরুদ্ধে ছিলেন সদা সরব। সম্প্রতি তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার মুক্তির দাবি করে আওয়াজ তুলেছেন, পাকিস্তানের মানবাধিকার কর্মী তাহিরা আবদুল্লাহ ও তুরস্কের নাট্যকর্মী কবি ও মানবাধিকার আন্দোলনকারী তারিক গুনেরসেল।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে তাহিরা আবদুল্লাহ লিখেছেন, “শাহরিয়ার কবিরকে যে মামলায় জড়ানো হয়েছে, তা ভয়ঙ্কর এবং উদ্বেগজনক। অবশ্যই বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখা উচিত। আশা করব, তাঁর ভাল আইনজ্ঞ রয়েছেন এবং বাংলাদেশে পুলিশি হেফাজতে রাষ্ট্রীয় সুরক্ষায় তাঁকে গণপ্রহারে মেরে ফেলার আশঙ্কা নেই। আইনের প্রক্রিয়ার মাধ্যমেই বিষয়টি চলবে বলে আশা করা যায়। শাহরিয়ার কবির এবং আরও যে সব রাজনৈতিক কর্মী এবং সাংবাদিক গ্রেফতার হয়েছেন, আশা করি তাঁরা সুষ্ঠু বিচারব্যবস্থার সুযোগ পাবেন। ”

তুরস্কের নাট্যকর্মী কবি ও মানবাধিকার আন্দোলনকারী তারিখ গুনেরসেল বলেছেন, “আমাদের পরম ঘনিষ্ঠজন শাহিরিয়ার কবির ৭ দিনের জন্য পুলিশি হাজতে আটক হয়েছেন। তাঁকে গণপ্রহার করার ইন্ধন জোগানোও চলছে। আমি কিছু মানবাধিকার সংগঠনের সঙ্গে যোগাযোগ করছি। আশা করি শুভবুদ্ধির উদয় হবে। ”

সূত্র: আনন্দবাজার

news24bd.tv/JP