আওয়ামী স্বৈরশাসন মানুষের মৌলিক অধিকার ক্ষুণ্ন করেছে: তারেক রহমান

আওয়ামী লীগের স্বৈরশাসন মানুষের মৌলিক অধিকার ক্ষুণ্ন করেছে বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান। আজ শনিবার (২১ সেপ্টেম্বর) এক সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

তারেক রহমান বলেন, বিজয়ের অল্প একটু অর্জন হয়েছে, আরও সামনে যেতে হবে। আরও পথ পাড়ি দিতে হবে। সেটা করতে পারলে মানুষের অধিকার অর্জন হবে। এনায়েতপুরের মানুষের আত্মদানে হাসিনার পতন হয়েছে মন্তব্য করে তিনি বলেন, জনগণের জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করার জন্য এত ত্যাগ-আন্দোলন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন বলেন, মানুষের ভাগ্যের পরিবর্তন করতে হলে বিএনপির ৩১ দফা সংস্কারে থেমে থাকলেই চলবে না। মানুষের রাজনৈতিক অধিকার অর্জন করতে হবে। মানুষের অর্থনৈতিক মুক্তি অর্জন করতে হবে।  

তারেক রহমান বলেন, শুধু রাজনৈতিক মুক্তির অর্জন ফলপ্রসূ করতে হলে অর্থনৈতিক মুক্তি লাগবে। জাতিকে ঐক্যবদ্ধ করতে পারলে, এই অর্জন সম্ভব হবে। বিএনপি ক্ষমতায় গেলে তাঁত শিল্পের পেছনে এসে দাঁড়াবে। এখান থেকে উৎপাদিত পণ্য বিশ্বে ছড়িয়ে দেওয়ার ব্যবস্থা করবে।

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে তিনি বলেন, সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আইন হাতে তুলে নেওয়া চলবে না। আইন আইনের মতো চলতে দিতে হবে।

news24bd.tv/তৌহিদ