এমপিদের সুবিধায় আনা গাড়ি নিলামে

এবার পানির দামে বিক্রি হচ্ছে এমপিদের জন্য আনা কোটি কোটি টাকা দামের গাড়ি। চট্টগ্রাম কাস্টমসের নিলামে উঠলো নিউ ল্যান্ড ক্রুজার ও নিউ মার্সিডিজ।  নিউ মার্সিডিজ গাড়ির কাস্টমসের সংরক্ষিত মূল্য  ১৬ কোটি ১০ লাখ ৮৯ হাজার ১৩৬ টাকা ধরা হলেও কাস্টম হাউসের নিলামে সর্বোচ্চ দর উঠেছে ৪ কোটি ১ লাখ টাকা।

চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার মো: সাইদুল ইসলাম বলেন, ৫ কোটি ১৭ লাখ ৭০ হাজার ৩৪০ টাকা সংরক্ষিত মূল্যের ল্যান্ড ক্রুজারের দর উঠেছে সর্বোচ্চ ২ কোটি ১৩ লাখ টাকা।

দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বন্দরে এসব গাড়ি ফেলে রাখার কারণে কাস্টমসকে চিঠি দিয়েছিল চট্টগ্রাম বন্দর। এরপর এসব গাড়ি নিলামে তোলে কাস্টমস বিভাগ। নিলামে অংশ নিয়েছে ১৪ ব্যক্তি ও প্রতিষ্ঠান।

বিডাররা বলছেন, যেদামে গাড়ি নিলামে তুলেছে, সেদাম পাবে কিনা সন্দেহ রয়েছে। একইসাথে গাড়ি ছাড় করা নিয়েও রয়েছে নানা জটিলতা।

গাড়ি ছাড়াও এবার নিলামে উঠেছে নানা রকমের ফল, কেমিক্যালসহ প্রায় পঞ্চাশ রকমের আইটেম।

গত ৮ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বুধবার বিকেল ৫টা পর্যন্ত ৪৫ লটের এ নিলামের প্রস্তাবিত মূল্য অনলাইনে গ্রহণ করে কাস্টম হাউস।  এর মধ্যে ১১ ও ১২ সেপ্টেম্বর নিলামের পণ্য বিডারদের দেখার সুযোগ দিয়েছিল কাস্টমস কর্তৃপক্ষ। যেসব পণ্য নষ্ট হওয়ায় ব্যবহার উপযোগিতা হারিয়েছে কিংবা বিপজ্জনক সেগুলো ধ্বংস করা হবে বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

news24bd.tv/TR