একসঙ্গে সাপের কামড়ে আক্রান্ত ভাই-বোন, হাসপাতালে ভর্তি

সারাদেশে রাসেলস ভাইপার সাপের আতঙ্কে মানুষ। রাজবাড়ী জেলার বিভিন্ন পদ্মা তীরবর্তী চরে এরইমধ্যে একাধিক রাসেলস ভাইপার সাপ মেরেছে কৃষক ও স্থানীয়রা। পাংশায় এই সাপের কামড়ে আক্রান্ত হয়ে মধু বিশ্বাস নামে এক কৃষক হাসপাতালে ভর্তি রয়েছেন।  

এরইমধ্যে রোববার (২৩ জুন) রাত ৮টায় সাপের কামড়ে আক্রান্ত হয়ে আপন দুই ভাই-বোন পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।  

তারা হলেন, উপজেলা কসবামাজাইল ইউনিয়নের গড়াই নদীর তীরবর্তী সুবর্ণখোলা গ্রামের উজির মন্ডল ছেলে রিফাত (১৫) ও মেয়ে জান্নাতি (৬)।  

পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন আহমেদ তিথী বলেন, রাতে আপন দুই ভাই-বোন সাপের কামড়ে আক্রান্ত হয়ে হাসপাতালে আসে। তাদের কামড় দেওয়া সাপটিও নিয়ে আসে। সাপ ও রোগীদেরকে পরীক্ষা করার পর কর্তব্যরত চিকিৎসক ডা. এনাম নিশ্চিত হন যে এটি বিষধর সাপ নয়। তবে রোগীরা সম্পূর্ণ বিপদমুক্ত কিনা তা নিশ্চিত করতে রোগীদের হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আমি নিজে রোগীদের পর্যবেক্ষণ করছি এবং উপযুক্ত চিকিৎসা দেওয়া হচ্ছে। সাপ বিষধর হোক বা না হোক সাপের কামড়ের চিকিৎসার জন্য ওঝা নয়, দ্রুত হাসপাতালে আসার পরামর্শ দেন তিনি।

news24bd.tv/SHS