অবশেষে কেটে ফেলা হলো গোপালগঞ্জের আলোচিত ‘কথা বলা গাছটি’!

গোপালগঞ্জরে মুকসুদপুর উপজেলার আলোচিত কথা বলা গাছটি কেটে ফেলা হয়েছে। রাঘদী ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে এই গাছটি কেটে ফেলা হয়। এর আগে গাছটি কথা বলছে এমন এক গুজব ছড়িয়ে পড়লে বিভিন্ন এলাকা থেকে থাকে সাধারণ মানুষ গাছটিকে দেখতে আসে।

বিগত বেশ কয়কেদিন ধরে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে গোপালগঞ্জরে মুকসুদপুর উপজেলার গর্জিনা গ্রাম।

ওই গ্রামের সৌদি প্রবাসী সবুর মিয়ার বাগানের একটি একাশিয়া গাছ কথা বলছে, এমন অপপ্রচার চারিদিকে ছড়িয়ে পড়তে থাকে। এই গুজব এক এলাকা থেকে অন্য এলাকায় দ্রুত ছড়িয়ে পড়তে থাকলে কেউ কেউ এসে গাছের কাছে মানতও শুরু করে। গাছের কাছে কান পেতে কথা বলার এবং শোনারও চেষ্টা করে কেউ কেউ।

বিষয়টি নিয়ে সরকারি বঙ্গবন্ধু কলেজের সহযোগী অধ্যাপক ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান শুকলাল বিশ্বাস বলেন, ‘গাছ কথা বলে এটি সম্পূর্ণ গুজব ছাড়া আর কিছুই নয়। কারণ শব্দ করতে হলে তার ভোকাল সিস্টেম থাকতে হবে। জড় বস্তুর আঘাতজনিত কারণে শোঁ শোঁ শব্দ হয়। আর এখানে নাকি সালামের উত্তর দিচ্ছে গাছ!  এটা আমার কাছে গুজবই মনে হচ্ছে। ’

নিউজ টোয়েন্টিফোরের সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে স্থানীয় ইউনিয়ন পরিষদ। শনিবার (২২ জুন) দুপুরে রাঘদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান টুটুলের উপস্থিতিতে কেটে ফেলা হয় আলোচিত সেই গাছটি।

গাছটি কাটার সময় ভিড় করে স্থানীয় মানুষসহ দূর দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা। গাছটি কাটার সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে মুকসুদপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান, মুকসুদপুর থানার ওসি মুহাম্মদ আশরাফুল আলমসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: গোপালগঞ্জে ‘কথা বলা গাছ’ দেখতে মানুষের ঢল

রাঘদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান, এই অপপ্রচারকে কাজে লাগিয়ে কেউ যাতে ব্যবসা না করতে পারে সেজন্য গাছটি কেটে ফেলা হয়েছে।

news24bd.tv/SC