মেয়াদোত্তীর্ণ চট্টগ্রাম নগর বিএনপির কমিটি বিলুপ্ত

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। তিন মাস মেয়াদের ওই আহ্বায়ক কমিটি ইতোমধ্যে সাড়ে তিন বছর সময় পার করছে। এই অবস্থায় অবশেষে বৃহস্পতিবার রাত ১২টার দিকে চট্টগ্রাম মহানগর বিএনপির মেয়াদোত্তীর্ণ আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে কেন্দ্র।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিলুপ্তকৃত কমিটি পরবর্তীতে ঘোষণা করা হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের দায়িত্ব পালন করা সাবেক নেতা ইদ্রিস আলী আজ শুক্রবার কালের কণ্ঠকে বলেন, স্বাভাবিক প্রক্রিয়ায় কমিটি বিলুপ্ত করা হয়েছে। যেকোনো সময় কেন্দ্র থেকে নতুন পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সাবেক একাধিক নেতা জানান, মেয়াদোত্তীর্ণ এই কমিটি অনেক দিন ধরে বিলুপ্ত করা হচ্ছে, হবে কিংবা কেন্দ্র থেকে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে এরকম ব্যাপক আলোচনা হচ্ছিল। তৃণমূলকে সাংগঠনিকভাবে ঢেলে সাজানোর জন্য কয়েকবার কেন্দ্র থেকে উদ্যোগ নেওয়া হলেও নগরে একাধিক নেতার মধ্যে দূরত্ব থাকায় বিভিন্ন ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলন হয়নি।

আর নগর নেতাদের মধ্যে দলাদলি রয়েছে। তবে আসন্ন ঈদুল আজহার আগ মূহুর্তে হঠাৎ করে চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করায় নেতাকর্মীদের মধ্যে এই নিয়ে নানা আলোচনা-সমালোচনা চলছে।

২০২০ সালের ২৩ ডিসেম্বর ডা. শাহাদাত হোসেন আহ্বায়ক ও আবুল হাশেম বক্করকে সদস্য সচিব করে ৩৯ সদস্যবিশিষ্ট চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি কেন্দ্র থেকে দেওয়া হয়েছিল। এর আগে ২৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ছিল।

news24bd.tv/DHL