পঞ্চগড়ে-১-এ মজাহারুল, ২-এ সূজন

পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মজাহারুল হক প্রধানকে । তিনি ২০০৮ সালের নির্বাচনে সাবেক স্পীকার ব্যারিস্টার জমিরউদ্দিন সরকারকে পরাজিত করে সাংসদ নির্বাচিত হয়েছিলেন।  

২০১৪ সালের নির্বাচনে এই আসনটিতে মহাজোট থেকে জাতীয় পার্টির আবু সালেককে মনোনয়ন দেওয়া হয়। এ জন্য তিনি এই আসনে নির্বাচন করতে পারেননি। এবারে মজাহারুল হক প্রধান আওয়ামী লীগের নমিনেশন পাওয়ায় নেতাকর্মীরা উদ্দীপ্ত। তৃণমূল পর্যায়ে তার ব্যাপক জনপ্রিয়তার জন্য দল এই সিদ্ধান্ত নিয়েছে মন্তব্য করেছেন নেতা-কর্মীরা। তারা প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব জানান, দল সঠিক সিদ্ধান্ত নিয়েছে। তিনি ছাড়া বিএনপির প্রার্থীর সঙ্গে প্রতিযোগীতা সম্ভব ছিল না। এতে করে দলের হাইকমান্ডের প্রতি পঞ্চগড়ের আওয়ামী লীগ নেতা-কর্মীদের আস্থা বিশ্বাস বেড়ে গেল। জেলা রিটানিং অফিসারের কাছ থেকে ইতোমধ্যে প্রার্থীর পক্ষ থেকে মনোনয়ন কেনা হয়েছে। দলীয় কার্যালয়ে মিষ্টি বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, এই আসন থেকে বর্তমান সংসদ সদস্য নাজমুল হক প্রধান সহ আওয়ামী লীগের ২৩ নমিনেশন কিনেছিলেন। এদিকে পঞ্চগড়-২ আসনে তৃতীয়বারের মতো আওয়ামী লীগ থেকে নমিনেশন পেয়েছেন অ্যাডভোকেট নূরুল ইসলাম সূজন। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি এবং বর্তমান সংসদ সদস্য। তার নমিনেশন পাওয়ায় এলাকায় মিষ্টি বিতরণ চলছে।

তিনি ২০০৮  ও ২০১৪ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

(নিউজ টোয়েন্টিফোর/হায়দার/তৌহিদ)