'জোটের সঙ্গে বসে মনোনয়ন চূড়ান্ত  করা হবে'

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জোটের সঙ্গে বসে চূড়ান্ত মনোনয়ন ঠিক করা হবে। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাক্ষাৎকারের শেষ দিনের বিরতিতে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আসন্ন নির্বাচনকে আমরা আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। আমরা নির্বাচনের কার্যক্রম ইতোমধ্যে শুরু করেছি। আজ ঢাকা, ময়মনসিংহ এবং ফরিদপুর বিভাগের মনোনয়নপ্রত্যাশীরা সাক্ষাৎকার দিয়েছেন। আমরা আশা করছি, যারা সাক্ষাৎকার দিয়েছেন তারা পরিচ্ছন্ন নেতা।

তিনি বলেন, আমরা আশাবাদী এই যে ঢল নেমেছে তাতে স্বৈরাচার সরকারের পতন হবে। আমরা ইতোমধ্যে দেখেছি, নির্বাচন কমিশন বলেছে, ঢালাও অভিযোগ দিয়েছে বিএনপি। আমরা স্পষ্ট করে বলছি, আমরা সুনির্দিষ্ট অভিযোগ দিয়েছি। আমরা বলেছি, নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে কাজ করতে হবে। এটা তার সাংবিধানিক দায়িত্ব। এই দায়িত্ব পালন করতে তারা যদি ব্যর্থ হয়, তাহলে জনগণের কাছে এবং জাতির কাছে তাদের জবাবদিহি করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা আশা করি ও বিশ্বাস করি, নির্বাচন কমিশন তাদের দায়িত্ব পালন করবেন। আমরা আমাদের জোটের সঙ্গে বসে চূড়ান্ত মনোনয়ন দেবো। নির্বাচন করতে যখন নেমেছি সঠিকভাবে নির্বাচন করব। সবই যথাসময়ে হবে।

তিনি আরও বলেন, গ্রেপ্তার-হয়রানি উপেক্ষা করে জনগণ ধানের শীষের পক্ষে যে সাড়া দিচ্ছে তা কেউ রোধ করতে পারবে না।

NEWS24▐ কামরুল